ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বিমানবন্দরে ৪১ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ ২ যাত্রী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
বিমানবন্দরে ৪১ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ ২ যাত্রী আটক আটক দুইজন ও উদ্ধার করা বিদেশি মুদ্রা, ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: দুবাইগামী দুই যাত্রীকে ৪১ লাখ ২ হাজার ৪৮৪ টাকা সমপরিমাণ বিদেশি মুদ্রাসহ আটক করেছে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত এনএসআই টিম। এসব মুদ্রার বিপরীতে পাসপোর্টে এনডোসমেন্ট ছিল না।

শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি১৪৭ ফ্লাইটের যাত্রী ছিলেন তারা।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ফেনীর ছাগলনাইয়ার এমরান হোসাইন নামের এক যাত্রীকে নিচতলার ৭ নম্বর আন্তর্জাতিক গেইট থেকে আটক করা হয়। তার কাছে ১২ লাখ ৫৮ হাজার ৫২৩ টাকার সমপরিমাণ ওমান, সৌদি, কুয়েত ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়।

আরেকযাত্রী চট্টগ্রামের আনোয়ারার নূর কামালকে আটক করা হয় দোতলার ডিপার্চার লাউঞ্জ থেকে। তার কাছে ২৮ লাখ ৪৩ হাজার ৯৬১ টাকার সমপরিমাণ ওমান ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়। একযন যাত্রী বৈধভাবে পাসপোর্টে এনডোসমেন্ট করে ১০ লাখ টাকা বিদেশ নিতে পারেন।

দুইযাত্রীর যাত্রা বাতিল করে আটকের পর বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমস ইন্টেলিজেন্সকে বুঝিয়ে দিয়েছে এনএসআই টিম।

একজন কাস্টমস কর্মকর্তা বাংলানিউজকে জানান, স্বর্ণ, সিগারেটসহ অন্যান্য পণ্যের চোরাচালান ও রাজস্ব ফাঁকি বন্ধের পাশাপাশি হুন্ডি, ব্যবসা মানি লন্ডারিংয়ের উদ্দেশ্যে বৈদেশিক মুদ্রা পাচার বন্ধেও নজরদারি বাড়ানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa