ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চোরাই ট্রাকের নম্বর প্লেট পরিবর্তন করে বিক্রি, গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
চোরাই ট্রাকের নম্বর প্লেট পরিবর্তন করে বিক্রি, গ্রেফতার ১

চট্টগ্রাম: ফেনীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ট্রাক চুরি করে চট্টগ্রামে এনে লুকিয়ে রাখে। পরে গাড়ির মালিকের কাছ থেকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে সেসব গাড়ি ফেরত দেওয়া হতো।

যদি কোনো মালিক টাকা দিতে রাজি না হয় তবে গাড়ির ইঞ্জিন, চেসিস নম্বর ঘষে নতুন নম্বর বসিয়ে সেগুলো বিক্রি করে ফেলেন। গাড়ির নাম্বার প্লেটও পরিবর্তন করে ফেলেন।  

এমন ট্রাক চোর চক্রের এক সদস্যকে গ্রেফতারের পর বুধবার (২১ অক্টোবর) এসব তথ্য জানিয়েছে পুলিশ। গ্রেফতার ব্যক্তির নাম মো. রাকিব (২৪)। তিনি ভোলা জেলার সদর থানাধীন খায়েরহাট এলাকার মোহাম্মদ জাহাঙ্গীরের ছেলে।  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (বায়েজিদ জোন) পরিত্রান তালুকদার বাংলানিউজকে বলেন, খুলশী আমবাগান এলাকায় একটি খোলা মাঠে অভিযান চালিয়ে তিনটি ট্রাক উদ্ধার করা হয়েছে। এসব ট্রাক ফেনীসহ বিভিন্ন এলাকা থেকে চুরি করে নিয়ে আসা হয়েছে। চুরির সঙ্গে জড়িত একজনকে গ্রেফতার করা হয়েছে।

পরিত্রান তালুকদার বলেন, এ চক্রের সদস্যরা বদলি চালক হিসেবে ট্রাক নিয়ে সেগুলো চট্টগ্রাম নিয়ে আসে। আসার পথেই গাড়ির নাম্বার প্লেট পরিবর্তন করে ফেলে তারা। কিছুদিন গাড়ি তাদের হেফাজতে রেখে মালিকের কাছ থেকে মোটা অঙ্কের টাকা আদায় করে গাড়ি ফেরত দেয়। আর যদি কোনো মালিক টাকা দিতে রাজি না হয় তবে গাড়ির ইঞ্জিন, চেসিস নম্বর ঘষে নতুন নম্বর বসিয়ে সেগুলো বিক্রি করে ফেলে।  

এ চক্রের পলাতক সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান পুলিশ কর্মকর্তা পরিত্রান তালুকদার।  

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa