ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

৭ নভেম্বরের মধ্যে এজেন্টের তালিকা দিতে হবে: নাছির 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
৭ নভেম্বরের মধ্যে এজেন্টের তালিকা দিতে হবে: নাছির 

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন তৃণমূল নেতাকর্মীদেরকে আগামী ৭ নভেম্বরের মধ্যে নির্বাচনী এজেন্টের তালিকা জমা দেয়ার নির্দেশনা দিয়েছেন।  

বুধবার (২১ অক্টোবর) ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড আওতাধীন ক ইউনিট, খ ইউনিট ও গ ইউনিট আওয়ামী লীগের কার্য্করী কমিটির পৃথক পৃথক সভায় প্রধান বক্তার বক্তব্যে তৃণমূল নেতাদের এই নির্দেশনা দেন তিনি।

নাছির বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে দলের মনোনীত প্রার্থী রেজাউল করিমকে জয়ী করতে হলে আমাদেরকে সকল সাংগঠনিক শক্তি প্রয়োগ করতে হবে। নির্বাচনে এজেন্ট গুরুত্বপূর্ণ একটি বিষয়।  

‘নগরে অনুষ্ঠিত বিগত বিভিন্ন নির্বাচনে দেখা গেছে, ভোটের আগের রাতেও কোন কোন কেন্দ্রের এজেন্টের তালিকা নগর আওয়ামী লীগের হাতে আসেনি। তড়িঘড়ি করে সংগঠনকে এজেন্ট সংগ্রহ করে পরের দিন নির্বাচনী কাজ চালাতে হয়েছে। ’ 

তিনি বলেন, তৃণমূল থেকে পাঠানো তালিকায় যদি কোনো বিতর্কিত কাউকে অন্তর্ভুক্ত করা হয় বা তালিকা থেকে পরীক্ষিত প্রকৃত কোনো ত্যাগী নেতাকর্মী বাদ পড়ে সেক্ষেত্রে নগর আওয়ামী লীগ নিজস্ব সিদ্ধান্তে ঐ তালিকা পরিমার্জন বা সংশোধন করার এখতিয়ার রাখে।  

‘এজেন্টের তালিকায় অন্তর্ভুক্ত হয়ে দলের বিপক্ষে কাজ করবেন- এমন কর্মকাণ্ড এবারের চসিক নির্বাচনে হতে দেয়া যাবে না। নগর আওয়ামী লীগের পক্ষ থেকে আমরা স্পষ্টভাবে জানিয়ে দিচ্ছি- আগামী ৭ নভেম্বরের মধ্যেই এজেন্টের তালিকা নগর আওয়ামী লীগের দফতরে পাঠাতে হবে। ’ 

প্রধান অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদেরকে শক্তিশালী ও সংগঠিতকরণের লক্ষ্যে ইউনিট পর্যায়ের কমিটির কার্যাকরী সভা করা হচ্ছে। এর মাধ্যমে তৃণমূলের প্রকৃত অবস্থা পর্যালোচনা করা হচ্ছে।

তিনি বলেন, আগামী চসিক নির্বাচনে দলের মনোনীত প্রার্থীকে জয়ী করার বিকল্প কিছু নেই। আমাদেরকে সর্বশক্তি দিয়ে মাঠে নামতে হবে।

প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের সংগঠন। বাংলাদেশ আওয়ামী লীগ খেটে খাওয়া আপামর মানুষের সংগঠন। জনগণের ভোটে যদি নির্বাচনে বিজয়ী হতে পারি তাহলে তিনটি কাজ আমার প্রথম কাজ।  

নগরবাসীর ট্যাক্স প্রদানে যাতে কোন ধরণের দুর্ভোগের সৃষ্টি না হয় সেজন্য ট্যাক্স আদায় সহনীয় পর্যায়ে রাখা হবে। মানুষ যাতে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পায় সেজন্য নগরের ৪১ ওয়ার্ডে ফ্রি স্বাস্থ্যসেবা ক্যাম্প করা হবে। বিগত মেয়র আ জ ম নাছির উদ্দীনের গৃহীত সব প্রকল্প বাস্তবায়ন করা হবে।

সভায় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সুনীল সরকার, উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, উপ-প্রচার সম্পাদক শহীদুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa