ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

৩ নভেম্বর থেকে লাল-সবুজে নতুন সুবর্ণ এক্সপ্রেস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
৩ নভেম্বর থেকে লাল-সবুজে নতুন সুবর্ণ এক্সপ্রেস

চট্টগ্রাম: ইন্দোনেশিয়া থেকে আসা নতুন রেক (বগি) যুক্ত হচ্ছে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে। আগামী ৩ নভেম্বর এ ট্রেনে লাল-সবুজ রংয়ের এসব বগি যুক্ত হবে।


চট্টগ্রাম-ঢাকা রুটে চলাচল করা সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে ২০০৬ সালে সাদা চায়না বগি যুক্ত হয়। ১৪ বছর পর এসব সাদা বগি সরিয়ে ইন্দোনেশিয়ার লাল-সবুজের বগি যুক্ত হচ্ছে। আগের মতো ১৮/৩৬ লোডে কাজ করবে সুবর্ণ এক্সপ্রেস।

এসি চেয়ার থাকবে ৮টি, শোভন চেয়ার ৭টি। এছাড়া শোভন চেয়ার, গার্ড ব্রেক, ডাইনিং মিলিয়ে ২টি (যেখানে আগে চায়নিজ সাদা রেকে একটি এসি গার্ড ব্রেক কাজ করতো)। সর্বশেষ পাওয়ার কার থাকবে একটি।

তবে নতুন সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে আসনসংখ্যা ৯টি কমবে। আগে যেখানে ৮৯৯টি ছিলো, সেখানে নতুন রেকে ৮৯০টি আসন সংখ্যা থাকবে।  
  
রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) সাদেকুর রহমান বাংলানিউজকে বলেন, সম্প্রতি ইন্দোনেশিয়া থেকে আসা লাল-সবুজের নতুন রেক সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে যুক্ত হবে।

শেষবারের মতো ২৪ অক্টোবর (শনিবার) সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সাদা রেকের টিকিট বিক্রি করা হবে। আর ২৫ অক্টোবর থেকে লাল-সবুজ রেকের টিকিট বিক্রি করা হবে।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
জেইউ/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa