ঢাকা, রবিবার, ৪ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে অবৈধ জর্দা কারখানায় অভিযান, কোটি টাকার শুল্ক ফাঁকি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
চট্টগ্রামে অবৈধ জর্দা কারখানায় অভিযান, কোটি টাকার শুল্ক ফাঁকি  বক্তব্য দেন ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হক। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের দেওয়ানবাজার চন্দনপুরা মাজার গলির একটি জর্দা কারখানায় অভিযান চালিয়ে ৯ গাড়ি জর্দা, উপকরণ, কৌটা, যন্ত্রপাতি জব্দ করেছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কর্মকর্তারা।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১৯ অক্টোবর) সাগর কেমিক্যাল অ্যান্ড কোম্পানী নামের ওই কারখানায় নিবারক কার্যক্রম পরিচালনা করা হয়।

মঙ্গলবার (২০ অক্টোবর) স্ট্র্যান্ড রোডের পুরাতন কাস্টমসে ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হক সাংবাদিকদের বিস্তারিত জানান।

তিনি বলেন, অভিযানকালে বিভিন্ন ব্রান্ডের নকল ও অবৈধ প্রায় ১২ হাজার ১০ কৌটা, ৩ হাজার ৮৪০ প্যাকেট জর্দা, ৭২ বস্তা জর্দা তৈরির উপকরণ, ৪৬ বস্তা খালি কৌটা, ২টি জর্দার কৌটাজাত করার মেশিন, ১টি প্যাকেজিং মেশিন এবং জর্দা তৈরি ও মোড়কজাত করার বিভিন্ন উপকরণ আটক করে ৭টি ট্রাক ও ২টি পিকআপে ভরে নিয়ে আসা হয়েছে। প্রাথমিক মূল্যায়নে উদঘাটিত রাজস্ব ফাঁকির পরিমাণ প্রায় ১ কোটি ৩১ লাখ টাকা।

তিনি জানান, প্রতিষ্ঠানটি মূসক নিবন্ধন ছাড়াই ব্যবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ অনুযায়ী মামলা দায়েরসহ অন্যান্য আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ সময় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ বিভাগের অতিরিক্ত কমিশনার মো. কামরুজ্জামান, উপ কমিশনার শাহীনুর কবির পাভেল, রাজস্ব কর্মকর্তা (কোতোয়ালী সার্কেল) আবু হেনা মোস্তফা কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:  ১৫৫৪  ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa