ঢাকা, বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

শেখ রাসেলের জন্মদিনে ১০০ ল্যাপটপ ও শিক্ষাবৃত্তি সাইফ পাওয়ারটেকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
শেখ রাসেলের জন্মদিনে ১০০ ল্যাপটপ ও শিক্ষাবৃত্তি সাইফ পাওয়ারটেকের ১ কোটি ৮০ লাখ টাকা অনুদান দেন সাইফ পাওয়ারটেকের কর্ণধার তরফদার মো. রুহুল আমিন। 

চট্টগ্রাম: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মদিনে ১০০ ল্যাপটপ ও ১ হাজার শিক্ষার্থীর জন্য ১ কোটি ৮০ লাখ টাকা অনুদান দিয়েছেন সংগঠনের উপদেষ্টা সাইফ পাওয়ারটেকের কর্ণধার তরফদার মো. রুহুল আমিন।  

রোববার (১৮ অক্টোবর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব অনুদান তুলে দেন।

 

করোনা মহামারীর কারণে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রধান পৃষ্ঠপোষক, দিকনির্দেশক প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি আয়োজকদের ধন্যবাদ দেওয়ার পাশাপাশি সংগঠন পরিচালনায় নানান পরামর্শ ও দিকনির্দেশনা দেন।  

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. রকিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা তরফদার মো. রুহুল আমিন ছাড়াও তথ্য ও যোগাযোগ বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী, উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা এবং সংগঠনের সভাপতি কে.এম শহিদ উল্যা।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেল। আদরের ছোট ভাইয়ের জন্মদিন সামনে রেখে নানান স্মৃতিচারণা করেন প্রধানমন্ত্রী। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটে সপরিবারের নিহত হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ঘাতকরা শিশু শেখ রাসেলকেও নির্মমভাবে হত্যা করে। ভবিষ্যতে বাংলার মাটিতে এ ধরনের নির্মম হত্যাকাণ্ড যাতে না ঘটে সেজন্য সবাইকে দৃষ্টি রাখার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।  

তিনি বলেন, শিশুরা আগামীদিনের ভবিষ্যৎ। তাই তাদের প্রতি সহনশীল আচরণ এবং তাদের প্রকৃত শিক্ষা-দীক্ষায় মানুষের মতো মানুষ করে গড়ে তুলতে হবে।  
করোনা মহামারীতে স্কুল বন্ধু। তাই ঘরে বসেই শিশুদের পাঠদান চালিয়ে নেওয়ারও পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

শেখ রাসেলের জন্মদিন সামনে রেখে দাবা প্রতিযোগিতা ছাড়াও নানা ধরনের সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করে রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ।  
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ বছর মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৫ অর্জনকারী মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক ও পুরস্কার তুলে দেওয়ার পাশাপাশি দাবা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।  

অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে উপদেষ্টা তরফদার মো. রুহুল আমিনকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa