ঢাকা, সোমবার, ১১ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

নারী নির্যাতন বন্ধে অপরাধীকে প্রশ্রয় না দিতে পুলিশের অনুরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
নারী নির্যাতন বন্ধে অপরাধীকে প্রশ্রয় না দিতে পুলিশের অনুরোধ বক্তব্য দেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) এসএম মোস্তাক আহমদ খান

চট্টগ্রাম: নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে দেশব্যাপী পুলিশের কর্মসূচীর অংশ হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে সমাবেশ। এসব সমাবেশ থেকে নারী নির্যাতন প্রতিরোধে অপরাধীদের প্রশ্রয় না দিতে সাধারণ মানুষের প্রতি অনুরোধ জানিয়েছে পুলিশ কর্মকর্তারা।

 

শনিবার (১৭ অক্টোবর) নগরের ১৬ থানার আওতাধীন ৯৫টি বিটে একযোগে অনুষ্ঠিত হয় নারীর প্রতি সহিংসতা ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ।

সমাবেশে সাধারণ মানুষ তাদের নানা সমস্যার কথা তুলে ধরেন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের কাছে। নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অপরাধীদের প্রশ্রয় না দিয়ে পুলিশের সহযোগিতা নিতে অনুরোধ জানান ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।  

সমাবেশে বক্তারা নারীর জন্য নিরাপদ সমাজ তৈরীতে গুরুত্ব আরোপ করেন। আইনের যথাযথ প্রয়োগের পাশাপাশি সামাজিকভাবে গণজাগরণ সৃষ্টির মাধ্যমে নারীর প্রতি সকল বৈষম্য দূর করা সম্ভব বলে মতামত প্রদান করেন। নারীরা নির্যাতনের শিকার হলে তাৎক্ষণিক সংশ্লিষ্ট বিট অফিসার বা নিকটস্থ থানা বা জরুরী সেবা নম্বার ৯৯৯ এ যোগাযোগ করতে পরামর্শ দেন তারা।  

নগরের পাঁচলাইশে অনুষ্ঠিত নারীর প্রতি সহিংসতা ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) এসএম মোস্তাক আহমদ খান।  

এসএম মোস্তাক আহমদ খান বলেন, নারীরা আমাদের মা, আমাদের বোন, আমাদের সন্তান। নারীদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। কিন্তু এটাও ঠিক পুলিশের একার পক্ষে নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ করা সম্ভব নয়, আমাদের সামগ্রিকভাবে কাজ করতে হবে।  

সিএমপির উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, কখনও কোনো নারী নির্যাতনের ঘটনা ধামাচাপা দেওয়া ও মিমাংসার চেষ্টা করবেন না। কারণ আপনি যদি এ ধরনের ঘটনার মিমাংসার সুযোগ করে দেন তাহলে আরেকদিন আপনার পরিবারের কারও সঙ্গেও তা হতে পারে। অপরাধীদের প্রশ্রয় দেবেন না। আমরা সকল প্রকার নির্যাতনের বিরুদ্ধে। নারীর প্রতি যদি কোনো নির্যাতন হয় তবে পুলিশের সহযোগিতা নিন, জরুরি সেবা ৯৯৯ এ কল করুন, আমরা ব্যবস্থা নেব।  

নগরের আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সিএমপির উপ-কমিশনার (পশ্চিম) ফারুক উল হক, চকবাজারে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, পাথরঘাটা, ফিরিঙ্গিবাজার ও গঙ্গাবাড়ি এলাকায় সমাবেশে বক্তব্য দেন সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা। এছাড়া অন্যান্য এলাকায় অনুষ্ঠিত নারীর প্রতি সহিংসতা ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে বক্তব্য দেন সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

ডবলমুরিং থানার আগ্রাবাদ পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া জানান, আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় অনুষ্ঠিত সমাবেশে অংশ নেন কয়েকশ নারী। তারা নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।  

বাংলাদেশ সময়: ২২৩৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa