ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-মাস্কাট রুটে চলছে ‘সালাম এয়ার’ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ২, ২০২০
চট্টগ্রাম-মাস্কাট রুটে চলছে ‘সালাম এয়ার’  সালাম এয়ার। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে স্থবির হয়ে পড়া চট্টগ্রাম থেকে আন্তর্জাতিক আকাশপথ ক্রমে বিস্তৃত হচ্ছে। শুক্রবার (২ অক্টোবর) শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চতুর্থ আন্তর্জাতিক গন্তব্য হিসেবে মাস্কাট রুটে ফ্লাইট চালু করেছে সালাম এয়ার।

 

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার-ই-জামান বাংলানিউজকে বলেন, দুবাই, আবুধাবি, শারজাহ’র পর মাস্কাটের ফ্লাইট চালু হয়েছে। বিকেল ৪টা ৫ মিনিটে মাস্কাট থেকে আসা সালাম এয়ারের ফ্লাইট শাহ আমানতে অবতরণ করে।

৫টা ৬ মিনিটে ক্রু ও যাত্রী মিলে ১৭১ জনকে নিয়ে ফ্লাইটটি মাস্কাট রওনা দিয়েছে।  

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চট্টগ্রাম-মদিনা রুটে ফ্লাইট পরিচালনার জন্য অ্যাপ্রুভাল পেয়েছে।   

সালাম এয়ারের বিমানবন্দর ব্যবস্থাপক (বাংলাদেশ) ইশতিয়াক হাফিজ বাংলানিউজকে জানান, চট্টগ্রাম-মাস্কাট রুটে সালাম এয়ার সপ্তাহের সোমবার ও শুক্রবার ফ্লাইট পরিচালনা করবে। শুক্রবার (২ অক্টোবর) করোনার পর প্রথম এ রুটে ফ্লাইট অপারেশন করেছি আমরা।  

২০১৯ সালের ৭ অক্টোবর ওমান ভিত্তিক কম খরচের (বাজেট এয়ার)  ‘সালাম এয়ার’  এয়ারবাস-৩২০ দিয়ে বাংলাদেশে তাদের দ্বিতীয় গন্তব্য শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ‘চট্টগ্রাম-মাস্কাট’ রুটে ফ্লাইট চালু করেছিল। এটি ছিল তাদের ২৩তম আন্তর্জাতিক রুট।

চারটি আন্তর্জাতিক গন্তব্য ছাড়াও চট্টগ্রাম-ঢাকা রুটে শাহ আমানত থেকে প্রতিদিন ১১-১২টি অভ্যন্তরীণ ফ্লাইট  চলছে।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।