ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সুবিধাবাদী হাইব্রিডদের রুখতে হবে: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
সুবিধাবাদী হাইব্রিডদের রুখতে হবে: নাছির

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক কার্যক্রম সচল রাখছে। আগামী চসিক নির্বাচনে মেয়র পদে যাতে দলীয় নৌকা প্রতীকের প্রার্থীর বিজয় সুনিশ্চিত হয়, সে জন্য দলের ওয়ার্ড ও থানা পর্যায়ে যে শূন্যপদগুলো বিদ্যমান রয়েছে তা পূরণ করা ছাড়া কমিটি গঠন প্রক্রিয়া এই মুহুর্তে প্রযোজ্য নয়।

 

বৃহস্পতিবার (১ অক্টোবর) বিকেলে ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের কার্যকরী কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

নাছির বলেন, দলের মধ্যে এখন অনেক নেতা-কর্মীর ভিড়। তাই যোগ্য, পরীক্ষিত ও ত্যাগীদের খুঁজে বের করতে না পারলে নেতৃত্বের সংকট কখনো দূর হবে না। মনে রাখতে হবে- কারো প্রশ্রয়ে কোনো সুবিধাভোগী যেন নেতৃত্বে আসতে না পারে। কারণ, এটা করতে গিয়ে বিভাজন, বিভেদ, কোন্দল সৃষ্টি হতে পারে।  

‘কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সুবিধাবাদী হাইব্রিডদের রুখতে হবে। আমি বারবার বলেছি এই সকল নেতিবাচক প্রতিযোগিতা অমঙ্গল বয়ে আনবে। আমি স্পষ্ট ঘোষণা করতে চাই- ইউনিট পর্যায়ে দলীয় ও রাজনৈতিক ইস্যুগত কর্মসূচিগুলো পালিত হোক। তাহলে একেবারে তৃণমূল স্তর থেকেই কিছু নতুন মুখ বেরিয়ে আসবে এবং তারাই হবে আমাদের শক্তির মূল উৎস। ’

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, তৃণমূলে দলকে গতিশীল করতে কেন্দ্র থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। তা যথাযথভাবে পালন করার মধ্য দিয়ে আজ থেকে মহানগর আওয়ামী লীগ যে সাংগঠনিক কার্যক্রম শুরু করলো- তার ধারাবাহিকতা রক্ষা করতে হবে।

তিনি বলেন, দলের মধ্যে এখন অনেক নেতাকর্মীদের ভিড়। তাই যোগ্য, পরীক্ষিত ও ত্যাগীদের খুঁজে বের করতে না পারলে নেতৃত্বের সংকট কখনো দূর হবে না। মনে রাখতে হবে কারো প্রশ্রয়ে কোনো সুবিধাভোগী যেন নেতৃত্বে আসতে না পারে।

নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন চসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। তবে উপরিস্তরে নেতৃত্বের প্রতিযোগিতা আছে। কিন্তু তৃণমূল স্তরের নেতাকর্মীদের মধ্যে কোনো বিভেদ ও বিরোধ নেই। তারা চান মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক ভিত্তির উপর সুদৃঢ় হোক।  

১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন এ ইউনিটের সভাপতি রাজীব রক্ষিত, বি ইউনিটের সভাপতি মোহাম্মদ আবু তাহের, সি ইউনিটের সভাপতি মহসিন চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য গাজী শফিউল আজিম, জাফর আলম চৌধুরী, হাজী বেলাল আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
এমআর/টিসি    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa