ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিপ্লব উদ্যানে স্থায়ী চেয়ার-টেবিল অপসারণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
বিপ্লব উদ্যানে স্থায়ী চেয়ার-টেবিল অপসারণ বিপ্লব উদ্যানে চুক্তি বহির্ভূত দোকানের সামনের চেয়ার-টেবিল অপসারণ করেছে চসিক। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নগরের ষোলশহর দুই নম্বর গেট এলাকার বিপ্লব উদ্যানের সৌন্দর্যবর্ধন কার্যক্রমের অংশ হিসেবে নির্মিত দোকানের সামনের চুক্তি বহির্ভূত স্থায়ী চেয়ার-টেবিল অপসারণ করা হয়েছে।  

সোমবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অপসারণ কার্যক্রম চালানো হয়।

 

একই অভিযানে এমএম আলী সড়ক ও মেহেদীবাগ সড়কের উভয় পাশের ফুটপাত অবৈধভাবে দখল করে বসা প্রায় ২০টি দোকানের মালামাল অপসারণ ও বর্ধিত অংশ উচ্ছেদ করা হয়। এ সময় অবৈধভাবে ফুটপাত দখল করে দোকানের পণ্যসামগ্রী রেখে জনদুর্ভোগ সৃষ্টির অপরাধে ৮ জনকে ৮  হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

 

অভিযানকালে সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলমসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটদ্বয়কে সহায়তা দেন।  

এর আগে গত ২৫ আগস্ট বিপ্লব উদ্যানের সৌন্দর্যবর্ধন কার্যক্রম পরিদর্শন ও গণশুনানিকালে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন সৌন্দর্যবর্ধন কার্যক্রমে নির্মিত দোকানের বর্ধিত অংশ ভেঙে ফেলার এবং চুক্তি লঙ্ঘিত হওয়ায় এর সুরাহা না হওয়া পর্যন্ত দোকান বন্ধের নির্দেশ দিয়েছিলেন।  

>> বিপ্লব উদ্যান পার্কের দোকান বন্ধের নির্দেশ সুজনের

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।