ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গণমানুষের মুখে হাসি ফুটানো সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
গণমানুষের মুখে হাসি ফুটানো সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, মহাকালের মহানায়ক স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা-দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মাণের যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছিলেন তার সুযোগ্য কন্যা দেশের প্রধানমন্ত্রী হয়ে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।  

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমানুষের মুখে হাসি ফুটানো এক সফল রাষ্ট্রনায়ক।

তার সৃষ্টিশীল চিন্তা ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের শিক্ষা, চিকিৎসা, ব্যবসা-বাণিজ্য, শিল্পায়ন, অর্থনীতি, তথ্য-প্রযুক্তির আধুনিকায়ন, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, নারীর ক্ষমতায়ন ইত্যাদি ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। ফলে বাংলাদেশ এখন বিশ্ববাসীর কাছে উন্নয়নের ‘রোল মডেল’।
 

সোমবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে সাথে নিয়ে কেক কেটে জন্মদিন উদযাপন অনুষ্ঠানের সূচনা করেন।

জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল এবং প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং দেশ-জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।  

এ সময় চবি সিনেট ও সিন্ডিকেট সদস্য, অনুষদসমূহের ডিন, শিক্ষক সমিতির নেতা, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, হলের প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালক, শিক্ষক, প্রক্টর ও সহকারী প্রক্টর, ছাত্র-ছাত্রী নির্দেশনা ও পরামর্শ কেন্দ্রের পরিচালক, অফিস প্রধান, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।