ঢাকা, শুক্রবার, ৮ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ২৬ জন, দুইজনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ২৬ জন, দুইজনের মৃত্যু প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ২৬ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৬৩৯ জন।

এসময়ে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে।  

শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৭টি ল্যাবের মধ্যে ৪টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি এইদিন।

অন্যদিকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২২৭টি এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডিতে ৩ জন, চমেক ল্যাবে ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭২টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৩৯৩টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২১ জন এবং উপজেলায় ৫ জন।  

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa