ঢাকা, শুক্রবার, ৮ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ইউপি নির্বাচন: ৫ ইউনিয়নে ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
ইউপি নির্বাচন: ৫ ইউনিয়নে ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল 

চট্টগ্রাম: চট্টগ্রামে ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপ-নির্বাচনে ২ উপজেলার ৫ ইউনিয়নের ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  

শনিবার (২৬ সেপ্টেম্বর) মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

 

এদের মধ্যে লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের দুইজন চেয়ারম্যান প্রার্থী এবং ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নের একজন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।  

এছাড়া লোহাগাড়া উপজেলার অন্য দুই ইউনিয়ন আধুনগর ও লোহাগাড়া সদর ইউনিয়নের বেশ কয়েকজন ইউপি সদস্য প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

এ বিষয়ে লোহাগাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদ্দাম হোসেন বাংলানিউজকে বলেন, যারা ঋণ খেলাপী এবং যাদের স্বাক্ষরে ঝামেলা রয়েছে তাদের মনোনয়পত্র বাতিল করা হয়। প্রার্থীরা যদি জেলা নির্বাচন অফিসের সিনিয়র কর্মকর্তা বরাবরে আপিল করে বৈধতা পান তাহলে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পাবেন।

ফটিকছড়ি নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর বাংলানিউজকে বলেন, দুটি ইউনিয়নের মধ্যে শুধুমাত্র নানুপুর ইউনিয়নের এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। এই ইউনিয়নে বর্তমানে প্রার্থী রয়েছেন ৭ জন, অন্যদিকে সুয়াবিল ইউনিয়ন পরিষদে ৫ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নে মাত্র একজন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। আগামী ৩ অক্টোবর আনুষ্ঠানিকভাবে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।  

বাংলাদেশ সময় ২২৫২ ঘন্টা সেপ্টেম্বর ২৬, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa