ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সিএমএ’র সদস্যপদ পেলেন মামুন চৌধুরী 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
সিএমএ’র সদস্যপদ পেলেন মামুন চৌধুরী  মামুন চৌধুরী।

চট্টগ্রাম: দ্য ইনস্টিটিউট অফ সার্টিফাইড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস (আইসিএমএ) এর সদস্যপদ পেয়েছেন আওয়ামীলীগের সাবেক যুব ও ক্রীড়া উপ কমিটির সদস্য, সংগঠক মামুন চৌধুরী।

সম্প্রতি অস্ট্রেলিয়ায় সার্টিফাইড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট (সিএমএ) ফাইনাল পরীক্ষায় উত্তীর্ণ হন তিনি।

 

গ্রীণ অ্যালায়েন্স বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক ও গ্রীণ ক্লাবের পরিচালক মামুন চৌধুরী জাতীয় রাজস্ব বোর্ডের সনদপ্রাপ্ত আয়কর পেশাজীবী ও ঢাকা ট্যাক্সেস বারের সদস্য। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশনের সহ সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ওয়াল স্ট্রিট জার্নাল আয়োজিত ফিউচার লিডারশীপ প্রোগ্রাম ও জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশগ্রহণ করেন।

বাংলাদেশসহ ব্রুনাই, ইন্দোনেশিয়া, কাতার, সিংগাপুর, আমেরিকায় বিশ্বের সেরা কোম্পানিগুলোতে কাজ করার সুযোগ হয়েছে মামুন চৌধুরীর। চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনের পর সিএ ফার্ম হোদা ভাসী চৌধুরী হতে সি এ কোর্স শেষ করেন মামুন চৌধুরী। দেশের বাইরে অডিট ও কনসালটেন্সি ফার্ম ডেলয়েট-এ কাজ করেন তিনি। পাশাপাশি মাল্টিন্যাশনাল এফএমসিজি কোম্পানি, ওয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি, দেশি-বিদেশি ব্যাংক, ট্যাক্সেস অ্যান্ড ভ্যাট কোম্পানিতে কাজ করে পূর্ণ করছেন অভিজ্ঞতার ঝুলি।  

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনি। পরে দলের সভাপতির সিদ্ধান্তে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করেন। নির্বাচনে নৌকা মার্কার প্রচারে মামুন চৌধুরী চট্টগ্রাম, নোয়াখালী, কক্সবাজার জেলায় বিভিন্ন সংসদীয় আসনে ব্যক্তিগত উদ্যোগে নৌকা মার্কার টি-শার্ট বিতরণ করেন। এছাড়াও যোগ দেন নির্বাচনী প্রচারণায়।  

করোনাকালীন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন মামুন চৌধুরী। চট্টগ্রাম বন্দর-পতেঙ্গা করোনা হাসপাতালের একজন উদ্যোক্তা হিসেবেও কাজ করেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa