ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইয়াবায় অর্থলগ্নিকারীদের ধরতে সাঁড়াশি অভিযানের সিদ্ধান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
ইয়াবায় অর্থলগ্নিকারীদের ধরতে সাঁড়াশি অভিযানের সিদ্ধান্ত প্রতীকী ছবি

চট্টগ্রাম: ইয়াবা চোরাচালান প্রতিরোধে অর্থলগ্নিকারীদের ধরতে সাঁড়াশি অভিযান পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। বুধবার (২৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম আঞ্চলিক টাস্কফোর্সের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদের সভাপতিত্বে অনলাইন মাধ্যমে অনুষ্ঠিত এই সভায় চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মো. আনোয়ার হোসেন, পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীরসহ প্রশাসন, পুলিশ, র‌্যাব ও বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।


সভায় জানানো হয়- সম্প্রতি কোটি কোটি টাকার ইয়াবার চালানে প্রমাণিত হয়, এতে বড় বড় রাঘব-বোয়ালরা সক্রিয় রয়েছেন।

তারা বিভিন্ন পথ ঘুরে ইয়াবার অর্থ মিয়ানমারে পৌঁছে দেয়।  


তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারলেই ইয়াবা ব্যবসা বন্ধ হবে বলে সভায় অভিমত দেন প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। সন্দেহজনক লেনদেন নিয়ে কাজ করতে চেম্বার এবং বাংলাদেশ ব্যাংককে এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত করার কথা জানান তারা।  


বিভাগীয় কমিশনার এবিএম আজাদ বলেন ইয়াবা ব্যবসায়ী, ইয়াবা চোরাচালানকারীরা জাতির শত্রু। সর্বাত্মক ব্যবস্থা নিয়ে এদের প্রতিরোধ করতে হবে। বিশেষত চোরাচালানে অর্থলগ্নিকারীদের আইনের আওতায় আনতে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করতে হবে।  


সীমান্ত এলাকায় চোরাচালানের কুফল নিয়ে ব্যাপক জনসচেতনতা তৈরি করতে সকল বাহিনীর সমন্বিত পদক্ষেপ গ্রহণের উপর জোর দেন প্রশাসনের এই শীর্ষ কর্মকর্তা।


রেঞ্জ ডিআইজি মো. আনোয়ার হোসেন বলেন, ইতোমধ্যে কক্সবাজার জেলা পুলিশে ব্যাপক রদবদল করা হয়েছে। যৌথ কর্মপন্থা ঠিক করতে বিজিবির সঙ্গে মতবিনিময় করা হয়েছে। চোরাচালান বন্ধে টহল বৃদ্ধি করা হয়েছে।  


সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, মাদক সমাজের সব অপরাধের জনক। একে শক্তভাবে নির্মূল করে যুবসমাজ ও দেশের অর্থনীতিকে রক্ষা করতে হবে। এজন্য সিএমপির অধীন এলাকায় মাদকে অর্থলগ্নিকারীদের শনাক্তে বিশেষ পদক্ষেপ নেওয়া হবে।  


বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।