ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ওষুধের মেয়াদে ঘষামাজা, জরিমানা ৩ ফার্মেসিকে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
ওষুধের মেয়াদে ঘষামাজা, জরিমানা ৩ ফার্মেসিকে  ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধে ঘষামাজা করা হয়েছে।

চট্টগ্রাম: মেয়াদোত্তীর্ণ ওষুধের মোড়কে ঘষামাজা, কাটা ওষুধ সংরক্ষণ করায় নগরের ৩টি ফার্মেসিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।  

এর মধ্যে চান্দগাঁও থানার মৌলভীবাজার এলাকার মধুমতি মেডিকোকে মেয়াদোত্তীর্ণ ওষুধ, মুদ্রিত মেয়াদের ওপর ঘষামাজা করায় ১০ হাজার টাকা, হোসাইন ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ ও নিবন্ধনহীন বিদেশি অননুমোদিত ওষুধ রাখায় ১০ হাজার টাকা এবং বায়েজিদ থানার শেরশাহ বাজারের জ্যোতি ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ রাখায় ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে।

ধ্বংস করা হয়েছে মেয়াদোত্তীর্ণ ওষুধ।

বুধবার (২৩ সেপ্টেম্বর) এপিবিএন-৯ এর সহায়তায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অভিযানে ফার্মেসি ছাড়াও কাজীর হাটের ওয়াজেহা স্টোরকে মূল্যতালিকা প্রদর্শন না করে পেঁয়াজ, আদা, রসুন, আলু পাইকারি ও খুচরা বিক্রি করায় ৪ হাজার টাকা, বার আউলিয়া বাণিজ্যালয়কে ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

বায়েজিদ থানার শেরশাহ বাজারে পেঁয়াজসহ অন্যান্য নিত্যপণ্যের পাইকারি ও খুচরা বিক্রেতাদের মূল্যতালিকা ও পণ্য কেনার রশিদ পর্যবেক্ষণ করা হয়। এ সময় ব্যবসায়ীদের পেঁয়াজসহ অন্যান্য নিত্যপণ্যের মূল্য তালিকা দৃশ্যমান জায়গায় প্রদর্শনের অনুরোধ জানানো হয়।  

এস আলম হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে সিঙ্গাড়া, সমুচা, জিলাপি রাস্তার পাশে খোলা ধুলোবালিপূর্ণ স্থানে রাখায় ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।
জনস্বার্থে তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।