ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৬ মাস ধরে বেতন বন্ধ ইউএসটিসি’র ৩০০ কর্মচারীর, প্রতিবাদে সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
৬ মাস ধরে বেতন বন্ধ ইউএসটিসি’র ৩০০ কর্মচারীর, প্রতিবাদে সমাবেশ চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ প্রতিবাদ সমাবেশ

চট্টগ্রাম: কর্মচারী ছাঁটাই বন্ধ, বেতন বোনাস প্রদান এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রামের বেসরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) শ্রমিকদের সংগঠন ইউএসটিসি কর্মচারী ইউনিয়ন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিগত ৬ মাস ধরে তিনশ কর্মচারীর বেতন বোনাস বন্ধ, ধারাবাহিকভাবে চাকুরিচ্যুত, অনিয়মতান্ত্রিকভাবে বদলি, বাধ্যতামূলক ছুটিসহ নানা অত্যাচার, নির্যাতন চালিয়ে আসছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানের এমন সিদ্ধান্তে প্রায় তিনশ পরিবার অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

আর্থিক অনটনে দিন কাটাচ্ছে পরিবারগুলো। বিষয়গুলোর কোনো সুরহা না করে ইউএসটিসি মালিকপক্ষ ও প্রশাসন নিরব ভূমিকা পালন করছে।
 
সমাবেশে বক্তারা বকেয়া বেতন বোনাস পরিশোধ, ছাঁটাইকৃত কর্মচারীদের চাকরিতে পুনর্বহাল ও মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে ইউএসটিসি কর্মচারী ইউনিয়ন তীব্র আন্দোলনে যাবেন বলে হুঁশিয়ারি দেন।  

সমাবেশে ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের সভাপতি মানিক মিয়ার সভাপতিত্বে বক্তব্য দেন বাংলাদেশ লেবার ফেডারেশ চট্টগ্রাম মহানগরের সভাপতি আনোয়ার হোসেন, জাতীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল কমিটির সভাপতি সিদ্দিকুর ইসলাম, গণসংহতি আন্দোলনের নির্বাহী কমিটির আহ্বায়ক সৈয়দ মো. হাসান মারুফ (রুমী) প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
এমএম/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।