ঢাকা, শুক্রবার, ৮ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পেশাদারিত্বে সততার কোনো বিকল্প নেই: সুজন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
পেশাদারিত্বে সততার কোনো বিকল্প নেই: সুজন  চসিকের বিদায়ী প্রধান নির্বাহী কর্মকর্তার হাতে স্মারক তুলে দেন প্রশাসক খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম: পেশাদারিত্বে সততার কোনো বিকল্প নেই মন্তব্য করে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, চসিকের বিদায়ী প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা চসিকের দায়িত্ব পালনকালে যে প্রজ্ঞা, মেধা ও সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়েছেন তা প্রশংসার দাবি রাখে।  

এ শহরকে তিনি ভালোবেসেছিলেন বলে কর্মজীবনের এক-তৃতীয়াংশ চসিকের বিভিন্ন পদে দায়িত্ব পালন করতে পেরেছিলেন।

দায়িত্ব পালনকালে প্রকৃত পেশাদারিত্বেরও পরিচয় দেখিয়েছেন। তার দক্ষতা এবং কর্মক্ষেত্রে আন্তরিকতার কারণে আমার সঙ্গেও তার গভীর সম্পর্ক গড়ে ওঠে। আমি মনে করি তিনি যেখানেই দায়িত্ব পালন করবেন চসিককে সে অবস্থায়ও সর্বাত্মক সহযোগিতা করবেন।

রোববার (২০ সেপ্টেম্বর) মো. সামসুদ্দোহার শেষ কর্মদিবস উপলক্ষে চসিক প্রশাসক ও কর্মকর্তা-কর্মচারীদের মতবিনিময় সভায় প্রশাসক এসব কথা বলেন।  
মো. সামসুদ্দোহা বলেন, দীর্ঘ ৮ বছর চসিকে দায়িত্ব পালন করা আমার জন্য গৌরবের। আমি আমার কাজের ক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীদের যে সহযোগিতা পেয়েছি তা চিরদিন মনে রাখব।  

তিনি বলেন, আমার দায়িত্বপালন কালে আমি কাউকে কোনো রকম দুঃখ দিতে চাইনি। তবুও কেউ যদি আমার ব্যবহারে অসন্তুষ্ট বা দুঃখ পেয়ে থাকেন আমি তার জন্য ক্ষমা চাই।  

চসিকের সচিব মোহাম্মদ আবু সাহেদ চৌধুরীর সভাপতিত্বে আন্দরকিল্লার কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে সভায় বক্তব্য দেন চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মুফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, রাজস্ব কর্মকর্তা শাহেদা ফাতেমা, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, প্রধান পরিচ্ছন্ন কর্মকতা শফিকুল মান্নান সিদ্দিকী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির, উপ সচিব আশেক রসুল চৌধুরী টিপু, উপ পরিচ্ছন্ন কর্মকর্তা মো. মোরশেদ আলম চৌধুরী, চসিক সিবিএ’র সভাপতি ফরিদ আহমদ।  

মো. সামসুদ্দোহা জনপ্রশাসন মন্ত্রণালয়ের পরিপত্র আদেশে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক পদে যোগদান করবেন। চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করবেন কক্সবাজার শরণার্থী ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের অতিরিক্ত শরণার্থী ও প্রত্যাবাসন কমিশনার কাজী মোহাম্মদ মোজাম্মেল হক।   

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa