ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ৬০ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ৬০ জন প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৬০ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ২৪৪ জন।

এইদিন করোনায় কোনো মৃত্যু হয়নি চট্টগ্রামে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর)  রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১০২টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৬৪টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৫৮টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২০টি নমুনা পরীক্ষা করা হয়।

চবি ল্যাবে ১৬জন, বিআইটিআইডিতে ১০ জন, চমেক ল্যাবে ১৬ জন এবং সিভাসু ল্যাবে আরও ৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০২টি নমুনা পরীক্ষা করে ৯ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০টি নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৫ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮৯১টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৩ জন এবং উপজেলায় ১৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬৫ জন সুস্থ হয়েছেন।  

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa