ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘জিলাপি’র রঙে রঙিন হলো নালা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
‘জিলাপি’র রঙে রঙিন হলো নালা! ৭-৮ কেজি রং জব্দ করে নালায় ফেলে ধ্বংস করা হয়।

চট্টগ্রাম: ‘মূলত টেক্সটাইল কারখানায় সুতা রাঙানোর রং। ফুড কালারের দাম বেশি।

তাই মুদি দোকানে তুলনামূলক সস্তায় বিক্রি হয় ‘জিলাপি’র রং নামে। জনস্বাস্থ্যের জন্য হুমকি বিবেচিত হওয়ায় বাজার তদারকির সময় আনুমানিক ৭-৮ কেজি রং জব্দ করে নালায় ফেলে ধ্বংস করা হয়েছে।

নগরের কর্নেল হাটের দুইটি মুদি দোকানে অভিযান শেষে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) এভাবেই প্রতিক্রিয়া জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

প্রত্যক্ষদর্শীরা জানান, জব্দ করা রং নালায় ফেলার পর পানিগুলো লাল হয়ে যায়। এ রঙিন পানি দেখার জন্য ভিড় জমান সাধারণ মানুষ।   

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, জামাল অ্যান্ড ব্রাদার্সকে মূল্য তালিকায় পেঁয়াজের মূল্য উল্লেখ না করে পেঁয়াজ বিক্রি, মেয়াদোত্তীর্ণ ঘি সংরক্ষণ এবং অননুমোদিত রং ও কেমিক্যাল (হাইড্রোজ) বিক্রির জন্য রাখায় ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মূল্য তালিকা প্রদর্শন না করায় এনএ এন্টারপ্রাইজ ও রাম ভাণ্ডারকে একই অপরাধে ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

এপিবিএন-৯ এর সহায়তায় পরিচালিত অপর অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ।  

আকবর শাহ্ থানার কর্নেলহাট ও অক্সিজেন মোড় বাজারের পাইকারি ও খুচরা পেঁয়াজ বিক্রেতাদের মূল্য  তালিকা ও পেঁয়াজ কেনার রশিদ পর্যবেক্ষণ করা হয়।  

বায়েজিদ থানার অক্সিজেন মোড় বাজারের এসএস ট্রেডার্সকে মূল্য তালিকা প্রদর্শন না করা ও ফ্রিজে বাসি খাবার সংরক্ষণ করায়  ১০ হাজার টাকা জরিমানাসহ বাসি খাবার ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।