ঢাকা, বুধবার, ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

নকল সেলাই মেশিন বিক্রি করে ধরা, জরিমানা ২ লাখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
নকল সেলাই মেশিন বিক্রি করে ধরা, জরিমানা ২ লাখ ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

চট্টগ্রাম: নামী ব্রান্ড বাটারফ্লাই, সিঙ্গারের লোগো ও স্টিকার নকল করে নিম্নমানের সেলাই মেশিন বিক্রির দায়ে নগরের আন্দরকিল্লায় নুর সেলাই মেশিন শোরুমের মালিককে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব এর সহায়তায় ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন।


অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। অংশ নেন র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার কাজী মো. তারেক আজিজ।


র‌্যাব কর্মকর্তা কাজী মো. তারেক আজিজ বাংলানিউজকে জানান, নুর সেলাই মেশিন শোরুমের পেছনে নিম্নমানের সেলাই মেশিনে নামী ব্যান্ডের লোগো ও স্টিকার লাগানো হয়। ক্রেতাদের কাছ থেকে নামী ব্রান্ডের সেলাই মেশিনের দাম আদায় করে নিম্নমানের সেলাই মেশিন বিক্রি করে তারা।


নকল সেলাই মেশিন তৈরিতে ব্যবহার করা স্টিকার, লোগো, কার্টুন।


গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার দুপুরে ওই শোরুমে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন বলে জানান র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার কাজী মো. তারেক আজিজ।


নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বাংলানিউজকে জানান, অভিযানে নামী ব্রান্ডের নামে নকল সেলাই মেশিন বিক্রির প্রমাণ পাওয়ায় নুর সেলাই মেশিন শোরুমের মালিক মো. মহসিনকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।


অভিযানে বিপুল পরিমাণ নকল সেলাই মেশিন তৈরিতে ব্যবহার করা স্টিকার, লোগো, কার্টুন জব্দ করা হয়। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে জড়িত না হওয়ার মুচলেকা নেওয়া হয় বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের এই কর্মকর্তা।


বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa