ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে জমে ওঠেছে ভার্চুয়াল ওপেন ডে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২০
সিআইইউতে জমে ওঠেছে ভার্চুয়াল ওপেন ডে ভার্চুয়াল ওপেন ডে’তে ক্যাম্পাসে এসেও ভর্তি হচ্ছেন অনেক শিক্ষার্থী।

চট্টগ্রাম: ভর্তিচ্ছু শিক্ষার্থীদের হাজারও প্রশ্ন, অভিভাবকদের আস্থা আর করোনাকে জয় করে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা নিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে জমে উঠেছে অটাম ২০২০ সেমিস্টারের ভার্চুয়াল ওপেন ডে।  

৩১ আগস্ট থেকে অনলাইনে শুরু হয়েছে চার দিনব্যাপি এই ভার্চুয়াল ওপেন ডে।

চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে চলছে ভর্তি কার্যক্রম।  
তবে অনলাইন ছাড়াও সরাসরি ক্যাম্পাসে এসে ফরম সংগ্রহ করে ভর্তি হচ্ছেন অনেক শিক্ষার্থী। আনিহা ইউসুফ ভর্তি হয়েছেন স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে। তিনি বলেন, করোনার কারণে কিছুটা দ্বিধাদ্বন্দ্ব ছিল। ভর্তি হবো কি হবো না। শেষ পর্যন্ত আমিই জয়ী হলাম। একই রকম মন্তব্য গোলাম সারওয়ার জাকের নামের বিবিএতে ভর্তি হওয়া অপর ছাত্রেরও।  

বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক সাবজেক্ট। রয়েছে ২০ শতাংশ থেকে ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশীপ।  

ভর্তি সংক্রান্ত তথ্যের জন্য শিক্ষার্থীদের ০১৯৪৬-৯৭৩৭৭৮ ও ০১৮৪৪-২১৬৬৬০ এই নম্বরে যোগাযোগ করা যাবে। ওয়েবসাইটের ঠিকানা: www.ciu.edu.bd, ফেসবুক: facebook.com/chittagongindependentuniversity, অনলাইন অ্যাডমিশন ফরমের বিষয়ে জানতে চাইলে ক্লিক করতে হবে: http://ciu.edu.bd/Applyonline.html এই ঠিকানায়।

করোনার এই প্রাদুর্ভাবের মধ্যেও শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সুষ্ঠুভাবে চালিয়ে নিতে বদ্ধপরিকর সিআইইউ কর্তৃপক্ষ। উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, অন্যসময় আমার ইউনিভার্সিটি শিক্ষার্থীদের কলরবে মুখর হয়ে ওঠে। তবে আমি ভীষণ আশাবাদী অটাম সেমিস্টারের ভর্তির মধ্য দিয়ে চট্টগ্রামের উচ্চশিক্ষায় প্রাণ ফিরবে।  

ভার্চুয়াল ওপেন ডে’র আহ্বায়ক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার বলেন, এবারের আয়োজনের গুরুত্বটা শিক্ষার্থীদের কাছে একটু অন্যরকম। সব বাধা প্রতিকূলতাকে পেছনে ফেলে তারা স্বপ্ন পূরণের পথ ধরে হাঁটতে চান সামনে- এমনটাই দেখেছি চোখে-মুখে।

ওপেন ডে আয়োজনের সদস্য সচিব ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা শিক্ষার্থীদের মনোবলই তাদেরকে ভালো কিছু করার অনুপ্রেরণা জোগাচ্ছে-বলে মন্তব্য করেন।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa