ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিপ্লব উদ্যান পার্কের দোকান বন্ধের নির্দেশ সুজনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
বিপ্লব উদ্যান পার্কের দোকান বন্ধের নির্দেশ সুজনের বিপ্লব উদ্যানের সৌন্দর্যবর্ধন কার্যক্রম পরিদর্শন করেন খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম: নগরের ষোলশহর দুই নম্বর গেট এলাকার বিপ্লব উদ্যানের সৌন্দর্যবর্ধন কার্যক্রমে নির্মিত দোকানের বর্ধিত অংশ ভেঙে ফেলার এবং চুক্তি লঙ্ঘিত হওয়ায় এর সুরাহা না হওয়া পর্যন্ত দোকান বন্ধের নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন।  

মঙ্গলবার (২৫ আগস্ট) বিকেলে বিপ্লব উদ্যানের সৌন্দর্যবর্ধন কার্যক্রম পরিদর্শন ও গণশুনানিকালে প্রশাসক এ নির্দেশ দেন।

 

পরিদর্শনকালে প্রশাসক দেখতে পান, চুক্তিতে ১৫০বর্গফুটের দোকান করার কথা থাকলেও প্রতিটি দোকান ২০০ বর্গফুটে বর্ধিত করা হয়েছে। জনসাধারণের চলাচলের রাস্তা সংকুচিত করে দোকানের আসন বসানো হয়েছে।

এ ছাড়াও চুক্তির শর্ত লংঘন করে দোতলা ভবন নির্মাণ করে দোকান বসানো হয়েছে-যা চসিকের চুক্তির বরখেলাপ।  

এসব অনিয়ম ও অসঙ্গতি দেখে ক্ষোভ প্রকাশ করে প্রশাসক বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের চুক্তির বাইরে গিয়ে কিংবা ব্যক্তি স্বার্থ চরিতার্থ করে শুধু বাণিজ্যিক চিন্তা ভাবনায় এ কাজ করতে দেওয়া যায় না। এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকৌশলী ও চসিকের সংশ্লিষ্ট প্রকৌশলীরা চুক্তি অনুযায়ী কাজ সম্পাদনের সিদ্ধান্ত নেবেন। উভয় পক্ষ যতক্ষণ সিদ্ধান্তে উপনীত হতে না পারবেন ততদিন এ অবৈধ দোকান বন্ধ থাকবে। অন্যথায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, চসিকের সব পরিকল্পনা ও বাস্তবায়ন শুধু নগরবাসীর স্বার্থে। চসিকের সৌন্দর্যবর্ধন ও নগরায়ণে জনগণের স্বার্থরক্ষা প্রথমে করতে হবে। শুধু ব্যক্তি স্বার্থে কোনো কিছু করার সুযোগ নেই। কেউ যদি নগরবাসীর স্বার্থের বিপরীত কর্ম সম্পাদনে লিপ্ত হয় তাদের আজকের এই কর্মসূচি থেকে সাবধান হওয়া উচিত।  

এ সময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মুফিদুল আলম, প্রকৌশলী আলী আশরাফ, প্রবীর কুমার সেন, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মান্নান সিদ্দিকী, উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদ আলম চৌধুরী, নির্বাহী প্রকৌশলী আবু সিদ্দিক উপস্থিত ছিলেন।  

রিফর্ম লিমিটেড ও স্টাইল লিভিং আর্কিটেক্টের স্বত্বাধিকারী মোহাম্মদ মিজানুর রহমান বিপ্লব উদ্যান সৌন্দর্যবর্ধন কাজের ঠিকাদার হিসেব কাজ করছেন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
এআর/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।