ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ আরো সমৃদ্ধ হতো’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ আরো সমৃদ্ধ হতো’ বক্তব্য দেন সাবেক মেয়র মনজুর আলম

চট্টগ্রাম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, খতমে কুরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশন’র উদ্যোগে নগরের মুনছুরাবাদ কর্ণফুলী কমিউনিটি সেন্টার চত্বরে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঘাতকের বুলেটে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাতবরণকারী সদস্যদের আত্মার শান্তিকামনায় খতমে কুরআন, দোয়া-মুনাজাত, দুস্থদের মাঝে খাদ্য সামাগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়।

এছাড়াও ১৪ আগস্ট শুক্রবারও উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম ডিগ্রী কলেজ চত্বরে গরীব-অসহায়দের মাঝে খাদ্য সামাগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। ৪৫ বছর চলে গেল আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি। এ দেশ হারিয়েছে একজন দেশ প্রেমিক ও মহান ব্যক্তি স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি ওপারে থাকলেও বেঁচে আছেন আমাদের মাঝে। তাঁর বিয়োগ অপূরণীয়। আজ তাঁর শাহাদাত বার্ষিকীতে আমরা তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ আরো সমৃদ্ধ হতো। ’

কমার্স কলেজ ছাত্রলীগ নেতা নওশাদ বিন ইব্রাহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ২৪নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাক দুলাল, ডবলমুরিং থানা ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ রায়হান।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa