ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকারীদের পুরস্কৃত করেছেন: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকারীদের পুরস্কৃত করেছেন: নাছির বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম:  নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন,  ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও তার পরিবারের হত্যাকারীদের জিয়াউর রহমান আইন সিদ্ধ করে পুর্নবাসিত ও পুরস্কৃত করেন।  

তিনি বলেন, এই অপপ্রয়াস ইতিহাসের পাপবিদ্ধ অধ্যায়।

যে কারণে নতুন প্রজন্ম অভিশাপগ্রস্থ। এই অভিশাপ মোচনে আগে-ভাগে দলের এবং আমার, আপনার ও সকলের আত্মশুদ্ধি প্রয়োজন। ইতিহাস বিকৃতিতে পাপবিদ্ধদের শোধন চাই।  

শনিবার (১৫ আগস্ট)  সকালে নগরের একটি কমিউনিটি সেন্টারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নাছির বলেন, বঙ্গবন্ধুকে ৭৫’র ১৫ আগস্ট সপরিবারে হত্যা করে একাত্তরের পরাজিত অপশক্তির দোসররা ভেবেছিল আবার পাকিস্তান কায়েম হবে। সেদিন যা ঘটেছিল তা একটি পৃথিবীর জঘন্যতম অপরাধ। এই অপরাধকে আড়াল করতে হত্যাকারীদের অপরাধের দায়মুক্তি জন্য রাতারাতি ইনডেমিনিটি আদেশ জারি করা হয়।  

নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, আমরা যারা মুক্তিযুদ্ধের সপক্ষের বলে দাবী করি, তাদের অনেকেই মুক্তিযুদ্ধ দেখিনি। তবে মুক্তিযুদ্ধের ইতিহাস এবং তার লক্ষ্য-উদ্দেশ্য-প্রকৃতি ও তাৎপর্য যদি জানতে না পারি তা হলে ভবিষ্যত প্রজন্ম দেশপ্রেম বর্জিত হবে।  

নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন  চসিক নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, সেদিন বেশি দূরে নয়, বঙ্গবন্ধু হত্যার দন্ডপ্রাপ্ত আসামী-যারা বিদেশে পালিয়ে আছেন, তাদের দেশে ফিরিয়ে আনার কূটনৈতিক প্রয়াসকে জোরদার করে রায় কার্যকর করা হবে। আজ বিশ্ব বিবেক প্রত্যাশা করে পৃথিবী শান্তিময় হোক এবং অশান্তির শনিগ্রহ নির্মূল হোক।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ৭৫’র ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হলেও তিনি অবিনশ্বর ও মৃত্যুহীন। জীবিত মুজিবের চেয়ে শহীদ মুজিব অনেক বেশি শক্তিশালী। তিনি বাংলাদেশের তেরশত নদী ও বঙ্গোপসাগর।
 
নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য দেন সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, কার্যনির্বাহী সদস্য হাজী মোহাম্মদ ইয়াকুব, মোহাম্মদ আবুল মনসুর, থানা আওয়ামী লীগের হাজী শফিকুল ইসলাম, মোহাম্মদ হারুনুর রশীদ, মোহাম্মদ মোমিনুল হক, মোহাম্মদ আবছারুল হক, ওয়ার্ড আওয়ামী লীগের স্বপন কুমার মজুমদার, মোহাম্মদ গিয়াস উদ্দিন, মোহাম্মদ ইসকান্দর মিয়া, মোহাম্মদ ইকবাল চৌধুরী।  

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
জেইউ/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa