ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর বাংলাদেশ শোষিত মানুষের জন্য: নওফেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
বঙ্গবন্ধুর বাংলাদেশ শোষিত মানুষের জন্য: নওফেল বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী

চট্টগ্রাম: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু যে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন তা শোষিত মানুষের বাসযোগ্য ভূমির জন্য। শুধু ভৌগলিক স্বাধীনতা জাতির জন্য যথেষ্ট পরিচয় নয়, মূল লক্ষ্য সাম্য-মৈত্রী- শান্তি ও প্রগতির জয়যাত্রা রচনা করা।

 

শনিবার (১৫ আগস্ট)  সকালে নগরের একটি কমিউনিটি সেন্টারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নওফেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন। তিনি বঙ্গবন্ধুর আরাধ্য জয়যাত্রার নেতৃত্ব দিচ্ছেন। এবারের জাতীয় শোক দিবস ভিন্নমাত্রায় এসেছে। এটা হলো করোনাকালের দুর্যোগ মোকাবেলা করে সুন্দর একটি আগামীর প্রত্যাশা।  

তিনি বলেন, কখনো কখনো শোক শক্তির উৎস হয়। শোককে শক্তিতে পরিণত করতে পেরেছি বলেই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে এবং দাঁড়াবেই। সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ থেকে বাংলাদেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি ও চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন  চসিক নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।  

আরও বক্তব্য দেন সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, কার্যনির্বাহী সদস্য হাজী মোহাম্মদ ইয়াকুব, মোহাম্মদ আবুল মনসুর, থানা আওয়ামী লীগের হাজী শফিকুল ইসলাম, মোহাম্মদ হারুনুর রশীদ, মোহাম্মদ মোমিনুল হক, মোহাম্মদ আবছারুল হক, ওয়ার্ড আওয়ামী লীগের স্বপন কুমার মজুমদার, মোহাম্মদ গিয়াস উদ্দিন, মোহাম্মদ ইসকান্দর মিয়া, মোহাম্মদ ইকবাল চৌধুরী।  

উপস্থিত ছিলেন সম্পাদকমন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, আবু তাহের, মোহাম্মদ শহীদুল আলম, জহর লাল হাজারী, নির্বাহী সদস্য এম এ জাফর, ছৈয়দ আমিনুল হক, কামরুল হাসান ভুলূ, আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, জাফর আলম চৌধুরী, ইঞ্জিনিয়ার বিজয় কিষাণ চৌধুরী, সাইফুদ্দিন খালেদ বাহার, মহব্বত আলী খান, ড. নেছার উদ্দিন আহমেদ মঞ্জু, হাজী বেলাল আহমদ,  মোরশেদ আক্তার চৌধুরী, থানা আওয়ামী লীগের আলহাজ্ব ফয়েজ আহমদ, হাজী ছিদ্দিক আলম, মোহাম্মদ হোসেন হীরন, হাজী মোহাম্মদ আবু তাহের, রেজাউল করিম কায়সার সহ ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়করা।

এর আগে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনির্মিত, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ শেষে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে  শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে ৯টা ৩০ মিনিটে জননেতা জহুর আহমদ চৌধুরীর কবর প্রাঙ্গনে বৃক্ষচারা রোপণের পরে রীমা কনভেনশন সেন্টারে খতমে কোরআন, মিলাদ মাহফির ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মুনাজাত পরিচালনা করেন মাওলানা ফজল কবির মিন্টু।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
জেইউ/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa