ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

জিয়ার দোসররাই বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করেছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
জিয়ার দোসররাই বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করেছে বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল

চট্টগ্রাম: পঁচাত্তরের পনেরোই আগস্ট জাতির পিতাকে জিয়াউর রহমানের দোসররা নির্মমভাবে হত্যা করেছে উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা যদি সেদিন বেঁচে না থাকতেন তাহলে আজ আমরা যে উন্নত রাষ্ট্রের স্বপ্ন দেখছি তা কখনো বাস্তবায়িত হতো না।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম আয়োজিত আলোচনা, মন্দিরের অনুদানের চেক বিতরণ ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

শুক্রবার (১৪ আগস্ট) চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চসিকের সাবেক কাউন্সিলর জহর লাল হাজারী ও নিলু নাগ। সভাপতিত্ব করেন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উত্তম কুমার শর্মা। স্বাগত বক্তব্য দেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক রিংকু কুমার শর্মা।

শিক্ষা উপমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাম্প্রদায়িক চেতনার অনন্য নিদর্শন হলো মসজিদ ভিত্তিক গণশিক্ষার পাশাপাশি মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প। এ প্রকল্পের মাধ্যমে মন্দিরে মন্দিরে শিশুরা ধর্ম শিক্ষার সুযোগ পাচ্ছে। এ প্রকল্পের উন্নয়ন, কলেবর বৃদ্ধি এবং কার্যক্রম অব্যাহত রাখার ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা এমনকি প্রয়োজনে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকেও যেকোনো ধরনের সহযোগিতা দেওয়া হবে।  

অনুষ্ঠানে ১৫টি মন্দির ও ১১ জন দুস্থকে ৪ লাখ ৭ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
এআর/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa