ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশকে হত্যা করতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
বাংলাদেশকে হত্যা করতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়: নাছির বক্তব্য দেন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বাংলাদেশকে হত্যা করতেই বঙ্গবন্ধুকে ১৫ আগস্ট সপরিবারে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর সাড়ে তিন বছরের রাষ্ট্রক্ষমতায় বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ছিল ৭ দশমিক ৪ শতাংশ এবং বাংলাদেশ তখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

ঘাতকরা জানত বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অল্প সময়ের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

শুক্রবার (১৪ আগস্ট) নগরের রেলওয়ে জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী স্মরণে এবং আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল ও তারেক সোলেমান সেলিমের রোগমুক্তি কামনায় আমরা ক'জন মুজিব সেনা নগর শাখা আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিল এবং মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।  

নাছির বলেন, বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম মিথ্যা প্রমাণ করতে এবং বাংলাদেশ পুনরায় পাকিস্তানে রূপান্তরিত করতে জিয়া, মোস্তাকগং ১৫ আগস্ট পৃথিবীর ইতিহাসে ন্যক্কারজনক এই হত্যাকাণ্ড ঘটায়।

চসিকের সাবেক মেয়র নাছির আরও বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিলেন, সে স্বপ্ন আজ তাঁরই তনয়া জননেত্রী শেখ হাসিনা পূরণ করছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। বিশ্বে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ।  

মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম মীর কাশেম।  

সংগঠনের সভাপতি সরফরাজ নেওয়াজ খান রবিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ বোখারী আজমের সঞ্চালনায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনীতে উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আলকরণ ওয়ার্ড যুবলীগের সভাপতি তারেক ইমতিয়াজ ইনতু, সাবেক ছাত্রনেতা সাদেক হোসেন পাপ্পু, দিদারুল আলম, চৌধুরী জহির উদ্দিন মো: বাবর, মনোয়ার জাহান মনি, আবু হাসনাত চৌধুরী, ডা. হোসেন আহমেদ, মামুন চৌধুরী, সাহাবুদ্দিন সজীব, আব্দুল্লাহ আল মামুন রাশেদ, নাজমুল আলম খান, এনামুল হক, আব্দুল মতিন, সাইফুদ্দিন আহমদ, সাইফুদ্দিন, মো. ওমর ফারুক প্রমূখ।

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa