ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১১৮ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১১৮ জন প্রতীকি ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে আরও ১১৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এইদিন ৫২ জন সুস্থ হলেও মৃত্যুবরণ করেননি কেউ।

 

বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ৮৯৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৭টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৬৩টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২২৫টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করা হয়।  

এতে চবিতে ১৮ জন, বিআইটিআইডিতে ২৩ জন, চমেক ল্যাবে ২৩ জন এবং সিভাসু ল্যাবে ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।  

এছাড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৩টি নমুনা পরীক্ষা করে ২৬ জন ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০১টি নমুনা পরীক্ষা করে আরও ২৪ করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬টি নমুনা পরীক্ষা করা হলেও কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।  

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৬৭৫ জন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮৯৯টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৮ জন এবং উপজেলায় ৩০ জন।  

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa