ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

‘ভুয়া নিয়োগপত্র’ ঠেকাতে বন্দরের ওয়েবসাইট দেখার অনুরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
‘ভুয়া নিয়োগপত্র’ ঠেকাতে বন্দরের ওয়েবসাইট দেখার অনুরোধ বন্দর ভবন

চট্টগ্রাম: পাঁচ লাখ টাকায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পিয়নের চাকরি! ৫০ হাজার টাকা দিয়েছিলেন চাকরিপ্রত্যাশী পঞ্চগড়ের সোহেল মিয়া। বাকি টাকার অর্ধেক নিয়োগপত্র হাতে পেলে দেওয়ার চুক্তি হয়েছিলো মো. রেজাউল করিমের সঙ্গে।

 

রেজাউল চট্টগ্রাম বন্দরের একজন কর্মচারীর যোগসাজশে সাক্ষাৎকার গ্রহণের মহড়া চালিয়ে নিয়োগপত্র দেন সোহেলের হাতে। এরপর ২ লাখ ২৫ হাজার টাকা পরিশোধের আগে যাচাইয়ের সময় চান। তখনি জানতে পারেন এটি ভুয়া নিয়োগপত্র।  

এরপর গত ২৪ জুন নগরের ডবলমুরিং থানাধীন চৌমুহনী দুবাই হোটেল গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানার শ্রীপুর এলাকার আবদুল জব্বারের ছেলে মো. রেজাউল করিম (৪৪), সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার সিরাজী রোডের মো. আবদুল হামিদের ছেলে জহুরুল ইসলাম (৩৭) ও মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার তিলকপুর এলাকার আবদুল বারীর ছেলে মো. আবদুস সহিদকে (২৯) গ্রেফতার করে পুলিশ।

শুধু সোহেল নন, এ রকম অনেক চাকরি প্রত্যাশী প্রতারিত হচ্ছেন সোনার হরিণ ধরতে গিয়ে। চট্টগ্রাম কাস্টম হাউসেও কয়েকজন চাকরি প্রত্যাশী সম্প্রতি নিয়োগপত্র হাতে যোগদান করতে এসে জানতে পারেন সেগুলো ভুয়া। একটি সংঘবদ্ধ চক্র সুকৌশলে ডাকযোগে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র পাঠিয়ে, ভুয়া পরীক্ষা কেন্দ্র সাজিয়ে লিখিত পরীক্ষা নিয়ে, নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।  

এ অবস্থায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মো. মমিনুর রশিদ একটি বিজ্ঞপ্তি দিয়ে চাকরি প্রত্যাশীদের নিয়োগ পরীক্ষার ফল ওয়েবসাইটে দেখে নিশ্চিত হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু অসাধু ব্যক্তি ও চক্র চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালকের (প্রশাসন) স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র ইস্যু করে বিভিন্ন উপায়ে প্রতারণা করে অর্থ আত্মসাতের চেষ্টা করছেন। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এর সকল নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফল সবসময় চবকের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। তাই নিয়োগ সংক্রান্ত যেকোনো ফলাফল চবক ওয়েবসাইট দেখে নিশ্চিত হওয়ার জন্য সকল চাকরি প্রত্যাশীদের অনুরোধ করা যাচ্ছে।  

জানতে চাইলে বন্দরের পরিচালক (প্রশাসন) মো. মমিনুর রশিদ বাংলানিউজকে বলেন, সম্প্রতি পুলিশ ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নিচ্ছে এমন কিছু ঘটনা আমাদের জানিয়েছে। অসাধু চক্রের বেশ কয়েকজন গ্রেফতারও হয়েছেন। তাই কেউ যাতে প্রতারিত না হয় সে লক্ষ্যে আমরা বিজ্ঞপ্তি দিয়েছি ওয়েবসাইটে নিয়োগ পরীক্ষার ফল দেখার জন্য।   

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এআর/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa