ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সড়ক ও ফুটপাতের জায়গা দখলমুক্ত করলো চসিক 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
সড়ক ও ফুটপাতের জায়গা দখলমুক্ত করলো চসিক  সড়ক ও ফুটপাতের জায়গা দখলমুক্ত করলো চসিক 

চট্টগ্রাম: নগরের অলংকার মোড়ে ২টি যাত্রী ছাউনি সংলগ্ন অবৈধ দোকান ও নির্মাণাধীন স্থাপনা উচ্ছেদ করে সড়ক ও ফুটপাতের জায়গা অবৈধ দখলমুক্ত করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।  

বৃহস্পতিবার (১৩ আগস্ট) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

 

নগরের প্রবেশদ্বার সিটি গেট থেকে অলংকার মোড়ে এত দিন অবৈধ স্থাপনাগুলো সৌন্দর্যহানি, জনদুর্ভোগ ও যানজটের কারণ হয়ে উঠেছিল। চসিকের প্রশাসক খোরশেদ আলম সুজন দায়িত্ব নেওয়ার পর এ বিষয়টি আমলে এনে অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশনা দেন।

এ সড়কে আরও কিছু অবৈধ দোকানপাট থেকে যাওয়ায় মানবিক দিক বিবেচনায় তাদের আগামী ২৫ আগস্টের মধ্যে নিজ দায়িত্বে সব স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। অন্যথায় করপোরেশন উচ্ছেদকালে উচ্ছেদের সব ব্যয়ভারসহ জরিমানা আদায় করা হবে।  

সিএমপির সহযোগিতায় অভিযানকালে চসিক অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়ব প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এআর/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa