ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: চট্টগ্রামে নতুন শনাক্ত ৬৬, মোট ১৫৫৫৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
করোনা: চট্টগ্রামে নতুন শনাক্ত ৬৬, মোট ১৫৫৫৭ প্রতীকী ছবি

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪৭৫টি নমুনা পরীক্ষা করে নতুন ৬৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৫৫৭ জন।

 


বুধবার (১২ আগস্ট) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামের ৬টি ল্যাবের মধ্যে ৪টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।  


এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ৯ জন।


বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ২০ জন।


চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে ২২ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।


এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।


তবে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে এইদিন চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।  


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৪৭৫টি।  


নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৯ জন এবং উপজেলায় ৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১ জন এবং সুস্থ হয়েছেন ৭১ জন।


বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।