ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে হাল্ট প্রাইজ আয়োজকদের প্রশিক্ষণ কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
চবিতে হাল্ট প্রাইজ আয়োজকদের প্রশিক্ষণ কর্মশালা আন্তর্জাতিক ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’

চট্টগ্রাম: বৈশ্বিক উন্নয়নের উদ্দেশ্যে আয়োজিত আন্তর্জাতিক ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আয়োজক সদস্যদের পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।

কর্মশালায় আয়োজকদের দক্ষতা উন্নয়নে বিভিন্ন বিষয়ের উপর আলোচনা শেষে একটি মূল্যায়ন পরীক্ষার মাধ্যমে শেষ হয় এই প্রশিক্ষণ কর্মশালা।

 

প্রথম দিনে করপোরেট দুনিয়ার শিষ্টাচার ও কৌশল নিয়ে আলোচনা করেন ডেকাথলন স্পোর্টস বাংলাদেশের সাবেক সাপ্লাই চেইন প্রোডাকশন লিডার চিরঞ্জিত সাহা সজীব।  

দ্বিতীয় দিনে হাল্ট প্রাইজ গ্লোবাল টিমের রিজিওনাল অ্যাসোসিয়েট (এশিয়া) ফাহিম শাহরিয়ার হাল্ট প্রাইজ’র আন্তর্জাতিক সংস্কৃতি সম্পর্কে এবং তৃতীয় দিন লিডারশিপ ডেপেলপমেন্ট ফর ব্যাংকিং ফেলোস’র সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মাহফুজুর রহমান অনলাইন পেশাদারিত্ব নিয়ে প্রশিক্ষণ দেন।

 

কর্মশালায় অংশগ্রহণকারীদের নিয়ে প্রশিক্ষণের শেষ দিন অনুষ্ঠিত হয় মূল্যায়ন পরীক্ষা। আগস্ট মাসের মাঝামাঝি থেকে হাল্ট প্রাইজ চবিতে বিভিন্ন ট্রেনিং সেশন, সেমিনার, কর্মশালা, সামাজিক সচেতনতা বৃদ্ধিসহ আন্তর্জাতিক প্রতিযোগিতার ক্যাম্পাস রাউন্ড আয়োজন করবে।  

এখানে বিজয়ী দল বাংলাদেশ ও চবিকে বিশ্বের সব দেশের সামনে উপস্থাপন করবে। প্রতিযোগিতাটি চলবে ডিসেম্বর পর্যন্ত। ১২১টি দেশেরও বেশি দেশের ২০০০ এরও বেশি ক্যাম্পাসে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।  

হাল্ট প্রাইজ ফাউন্ডেশন বৈশ্বিক পরিবর্তনের উদ্দেশ্যে তরুণদের নেতৃত্বদানের স্বপ্নকে বাস্তবায়ন করতে সাহায্য করে। বিশ্ব ফাইনাল রাউন্ডের বিজয়ী দলকে সেই ব্যবসা করার জন্য ১ মিলিয়ন ডলার পুরস্কৃত করে।  

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন প্রতি বছর সেপ্টেম্বরে এ প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।