ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

স্বাস্থ্যবিধি মেনে চট্টগ্রামে উদযাপিত হবে জন্মাষ্টমী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
স্বাস্থ্যবিধি মেনে চট্টগ্রামে উদযাপিত হবে জন্মাষ্টমী জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা।

চট্টগ্রাম: করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সনাতন ধর্মাবলম্বীদের উৎসব জন্মাষ্টমী উদযাপনের কথা জানিয়েছে শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি।


সোমবার (১০ আগস্ট) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা এসব কথা জানিয়েছেন।

 


সংবাদ সম্মেলনে জানানো হয়, করোনার সংক্রমণ রোধে এবার জন্মাষ্টমীর শোভাযাত্রা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি।


মঙ্গলবার (১১ আগস্ট) অনাদিরাদিগোবিন্দ শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব শুধু ধর্মীয় বিধি মেনে পূজা-প্রার্থনার মধ্য দিয়ে উদযাপিত হবে।


জন্মাষ্টমী পরিষদের উদ্যোগে তিন দিনব্যাপী অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে- ১১ আগস্ট সকাল ১০টায় বিভিন্ন অনাথ আশ্রমে খাদ্যসামগ্রী বিতরণ, সন্ধ্যা ৭টায় গীতাপাঠ ও সন্ধ্যারতি, ৮টায় দেশ, জাতি ও বিশ্বমানবের মঙ্গল কামনায় সমবেত প্রার্থনা, রাত ১২টায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পূজা।  


১২ আগস্ট সন্ধ্যা ৭টায় গীতাপাঠ ও সন্ধ্যারতি, ৮টায় পঞ্চতত্ত্ব ভজন ও নামসংকীর্ত্তন। ১৩ আগস্ট দুপুর ১২টায় শ্রীশ্রী কৃষ্ণের ভোগ ও পূজা, সন্ধ্যা ৭টায় গীতাপাঠ, সন্ধ্যারতি ও নামসংকীর্ত্তন।  


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিমল কান্তি দে।


সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিত, সাবেক সাধারণ সম্পাদক তপন কান্তি দাশ এবং চন্দন তালুকদার।


বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa