ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন।

চট্টগ্রাম: করোনা রোগীর চিকিৎসায় হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপন করা হয়েছে সেন্ট্রাল অক্সিজেন লাইন। প্রায় ১৭ লাখ টাকা ব্যয়ে এই অক্সিজেন লাইন স্থাপন করা হয়।

 


সোমবার (১০ আগস্ট) সকাল সাড়ে দশটার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের সেন্ট্রাল অক্সিজেন লাইনের উদ্বোধন করেন সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।


এই সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের ফলে এখন থেকে করোনা আইসোলেশন ওয়ার্ডে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ করা সম্ভব হবে।

 


স্বাস্থ্য কমপ্লেক্সটির ১৬টি ওয়ার্ডের ২২টি শয্যা, ৩টি কেবিনে অক্সিজেন সরবরাহ করা হবে। ৬ হাজার ৮০০ লিটার ধারণ ক্ষমতার ৩০টি সিলিন্ডার দিয়ে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ করা যাবে।  


‘প্রজত্নে ক্যানভাস’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠন অক্সিজেন লাইন স্থাপনে কারিগরি সহযোগিতা প্রদান করেন।  


হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এস এম ইমতিয়াজ হোসাইন বাংলানিউজকে বলেন, সরকারি উদ্যোগ এবং বেসরকারি সহায়তায় স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন করা হয়েছে।  


এতে করে রোগীদের অক্সিজেন সাপোর্ট প্রয়োজন হলে আমরা তা সরবরাহ করতে পারবো। এই গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় জীবন রক্ষাকারী চিকিৎসা উপকরণ সংযোজনে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।  


বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।