ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ওবায়দুল কাদেরের সহযোগিতা চাইলেন সুজন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
ওবায়দুল কাদেরের সহযোগিতা চাইলেন সুজন ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন চসিক নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালনায় সার্বিক সহযোগিতা চেয়েছেন নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন।  


রোববার (৯ আগস্ট) ঢাকায় মন্ত্রীর সরকারি বাসভবনে সাক্ষাৎ করেন সুজন।


খোরশেদ আলম সুজন চসিক কাউন্সিলরদের সহায়ক পরিষদ গঠন প্রসঙ্গে বলেন, এ ব্যাপারে সিদ্ধান্ত চেয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে একটি চিঠি দেওয়া হয়েছে। এর জবাব না আসায় বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি।

তবে লক্ষ্য করা যাচ্ছে যে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়টি নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে। এমনকি কেউ কেউ সহায়ক পরিষদে নিজের অন্তর্ভুক্তির কল্পিত তথ্য তুলে ধরছেন যা অনভিপ্রেত ও অনৈতিক। যারা এসব করছেন তাদের আইনের আওতায় আনা হবে।  


জন্মনিবন্ধন ও মৃত্যুসনদ ইস্যুসহ যে-সব কাজ নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলররা এতদিন  করতেন সে কাজগুলো এখন কীভাবে করা যাবে সে ব্যাপারেও মন্ত্রণালয়ের নির্দেশনা চাওয়া হয়েছে। শিগগির মন্ত্রণালয় থেকে দিকনির্দেশনা পাবেন বলে তিনি আশা প্রকাশ করেন।  


তিনি সর্তক করে দেন, নতুন করে নগরে বিলবোর্ড স্থাপন ও সড়কে যেকোনো ধরনের তোরণ নির্মাণ করা যাবে না। তোরণ নির্মাণের আগে চসিকের অনুমতি গ্রহণ বাধ্যতামূলক। এ ক্ষেত্রে চসিকের নিষেধাজ্ঞা অমান্য করলে সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ও ফৌজদারি পদক্ষেপ নেওয়া হবে।  


তিনি সুন্দর ও পরিচ্ছন্ন নগর প্রতিষ্ঠায় নগরবাসীর  সহযোগিতা কামনা করেন।  


এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকীতে গতকাল বনানীতে তাঁর কবরে শ্রদ্ধা নিবেদন ও জেয়ারত করেন খোরশেদ আলম সুজন।


তিনি বলেন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুর সহধর্মিণীই শুধু নন, রাজনৈতিক সতীর্থ হিসেবে বঙ্গবন্ধুকে সঠিক সিদ্ধান্ত গ্রহণে উদ্বুদ্ধ করেছিলেন। তাঁর কারণেই মানুষ মুজিব মহামানবে পরিণত হয়ে উঠতে পেরেছিলেন। তাই বেগম মুজিব বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও বাঙালির জাগরণের ইতিহাসের অংশ হয়ে চিরঞ্জীব রইবেন।  


এ সময় চট্টগ্রাম নগর আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী, মহানগর যুবলীগ যুগ্ম-আহ্বায়ক মাহবুবুল হক সুমন, আব্দুস সালাম মাসুম, রেজাউল করিম সোহেল, মো. সাইফুল্লাহ আনছারী, বেলাল নূরী, মঈনুল আলম জয়, মহিউল আলম উপস্থিত ছিলেন।


সুজন শনিবার (৮ আগস্ট) সকালে ৩২ নম্বর ধানমণ্ডীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর ঢাকা রিপোর্টার্স ইউনিট মিলনায়তনে চিটাগাং জার্নালিস্ট ফোরামের সঙ্গে মতবিনিময় এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০
এআর/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।