ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: চট্টগ্রামে মৃত্যুশূন্য দিনে নতুন শনাক্ত ১১৭

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
করোনা: চট্টগ্রামে মৃত্যুশূন্য দিনে নতুন শনাক্ত ১১৭ প্রতীকী ছবি

চট্টগ্রাম: করোনায় মৃত্যুশূন্য আরও একদিন পার করলো চট্টগ্রাম। এনিয়ে চলতি মাসের গত সাত দিনে তৃতীয়বারের মতো এমন চিত্র চট্টগ্রামের।

 


তবে মৃত্যুশূন্য হলেও গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন আক্রান্ত হয়েছেন ১১৭ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৯৯১ জন।


শুক্রবার (৭ আগস্ট) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ৯০৯টি নমুনা পরীক্ষা করা হয়।


এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫২টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৮০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৬টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৫টি নমুনা পরীক্ষা করা হয়।  


এতে চবিতে ২৬ জন, বিআইটিআইডিতে ৩ জন, চমেক ল্যাবে ২৭ জন এবং সিভাসু ল্যাবে ৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।  


বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭৪টি নমুনা পরীক্ষা করে ২৫ জন ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৪টি নমুনা পরীক্ষা করে আরও ২৫ করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  


এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।  


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৯০৯টি।  


নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯০ জন এবং উপজেলায় ২৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০৫ জন।


বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa