ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছুঁই ছুঁই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, আগস্ট ৭, ২০২০
চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছুঁই ছুঁই প্রতীকী ছবি

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৮১২টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১২৮ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৮৭৪ জন।

 


বৃহস্পতিবার (৬ আগস্ট) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।  


এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১০টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ১৫ জন।


বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ৪ জন।


চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করে ২০ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।


চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।


এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৩১ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬৪টি নমুনা পরীক্ষা করে ৩৮ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।


কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ১২৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮১২টি।  


নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১০৩ জন এবং উপজেলায় ২৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ২ জন এবং সুস্থ হয়েছেন ১১৮ জন।


বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa