ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

অফিস পাড়ায় এখনও ছুটির আমেজ কাটেনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
অফিস পাড়ায় এখনও ছুটির আমেজ কাটেনি ফাঁকা অফিস। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম:  কোরবানির ঈদের ছুটির পর অফিস আদালত খুললেও এখনও ছুটির আমেজ কাটেনি। অফিসগুলোতে বেশিরভাগ আসন ফাঁকা দেখা গেছে।

 


শুক্র ও শনি সাপ্তাহিক ছুটি হওয়ায় এবারে মূলত রোববার একদিন ঈদের ছুটি ছিলো। অনেকে কয়েকদিন বাড়তি ছুটি নিয়েছেন। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে তারা গ্রামে গেছেন, তাদের অনেকেই এখনও চট্টগ্রামে ফেরেননি। তবে কয়েকদিন পর আবারও অফিস-আদালতে প্রাণচাঞ্চল্য ফিরে আসবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


নগরের সিআরবির রেলওয়ের পূর্বাঞ্চলে বিভিন্ন দফতর সকাল ৯টায় খুলেছে। সকাল ১১টার দিকে রেলওয়ের পূর্বাঞ্চল ঘুরে অধিকাংশ অফিসের আসন ফাঁকা দেখা গেছে।  


অনেকে দুই থেকে তিন দিনের ছুটি ম্যানেজ করে নিয়েছেন, ফলে তাদের অফিস শুরু হবে বুধবার থেকে। মূলত এ কারণেই ছুটির পর প্রথম দিন উপস্থিতি কম বলে রেলওয়ের পূর্বাঞ্চলের কর্মকর্তারা জানিয়েছেন।


রেলওয়ের পূর্বাঞ্চলের কর্মকর্তারা জানান, তারা সকাল ৯টায় অফিসে এসেছেন। অফিসিয়াল কার্যক্রম আগের মতো পরিচালনা করছেন।


পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (অতিরিক্ত দায়িত্ব) সরদার সাহাদাত আলী প্রথম কর্মদিবসেও সকাল ৯টা থেকে অফিস করছেন। তিনি বাংলানিউজকে বলেন, প্রথম কর্মদিবসে উপস্থিতি কম। যারা ছুটি নিয়েছেন তারা কয়েকদিন পর কাজে যোগ দেবেন। ঠিক সময়ে ট্রেন ছেড়ে যাচ্ছে, যাত্রীরা যাতে স্বাস্থ্যবিধি মানে সে দিকে নজর রাখতে কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।


এদিকে  ঈদের সরকারি ছুটি শেষে নগরে ফিরতে শুরু করেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। নগরের সকল বাস এবং রেলওয়ে স্টেশনে বাড়ি ফেরত মানুষের ভিড় দেখা গেছে। তবে এখনও ফাঁকা নগর।  নগরের চিরচেনা রূপ পেতে আরও কয়েকদিন লেগে যেতে পারে। জিইসি মোড়, লালখানবাজার ও নিউমার্কেটে মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় যানবাহনের ভিড় নেই। নগরের রাজপথ, অলি-গলি অনেকটাই ফাঁকা। খুলেনি দোকান-পাট, রয়ে গেছে ঈদের রেশ।  

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa