ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রফতানি চালান জাহাজীকরণে আইসিডিগুলোর পদক্ষেপ জরুরি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
রফতানি চালান জাহাজীকরণে আইসিডিগুলোর পদক্ষেপ জরুরি

চট্টগ্রাম: বর্তমান পরিস্থিতিতে পোশাক শিল্পের রফতানি চালান যথাসময়ে জাহাজীকরণের লক্ষ্যে প্রাইভেট আইসিডিগুলোর কার্যকরী পদক্ষেপ গ্রহণ জরুরি বলে মন্তব্য করেছেন বিজিএমইএ’র পরিচালক অঞ্জন শেখর দাশ।    

বৃহস্পতিবার (৩০ জুলাই) এছাক ব্রাদার্স লিমিটেড (কন্টেইনার ইয়ার্ড) ও সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের (এসএপিএল) দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে পোশাক শিল্পের প্রচুর রফতানি আদেশ বাতিল হওয়ায় এ শিল্পে বর্তমানে সংকটময় পরিস্থিতি বিরাজ করছে। জাতীয় অর্থনীতিতে এর নেতিবাচক প্রতিক্রিয়া দৃশ্যমান।

এ প্রেক্ষিতে পোশাক শিল্পের অস্তিত্ব রক্ষার্থে সরকারসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতায় উত্তরণের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।  

তিনি রফতানি পণ্য চালান জাহাজীকরণে প্রাইভেট আইসিডি’র অব্যাহত সহযোগিতার জন্য বিজিএমইএ ও রফতানিকারকদের পক্ষ থেকে ধন্যবাদ জানান।
মতবিনিময় কালে উপস্থিত ছিলেন সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের (এসএপিএল) পরিচালক ও চিফ অপারেটিং অফিসার ক্যাপ্টেন কামরুল ইসলাম মজুমদার ও এছাক ব্রাদার্স লিমিটেডের (কনটেইনার ইয়ার্ড) মহা-ব্যবস্থাপক ফখরুল আকবর।

বিভিন্ন আইসিডি পরিদর্শন

আসন্ন পবিত্র ঈদ-উল-আজহার প্রাক্কালে রফতানি কার্যক্রম সুষ্ঠু ও দ্রুততার সঙ্গে সম্পাদনে প্রাইভেট আইসিডিগুলোর গৃহীত পদক্ষেপ সরেজমিনে মনিটরিংয়ের জন্য বিজিএমইএর ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আবদুস সালামের নির্দেশনায় বিজিএমইএর পরিচালক (ইনচার্জ- পোর্ট অ্যান্ড শিপিং) অঞ্জন শেখর দাশের নেতৃত্বে একটি টিম পরিদর্শন করেছেন।  

এ টিমে ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সহকারী ট্রাফিক ম্যানেজার মিজানুর রহমান খন্দকার, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সহকারী বন্দর বিষয়ক সম্পাদক হাসান মুরাদ ও বিকডার সেক্রেটারি জেনারেল রুহুল আমিন সিকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।