ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: চট্টগ্রামে নতুন শনাক্ত ১০৮

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
করোনা: চট্টগ্রামে নতুন শনাক্ত ১০৮ প্রতীকী ছবি

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৮০৬টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১০৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে৷ এনিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৩ হাজার ৯৭৬ জন।  


মঙ্গলবার (২৮ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব করোনার নমুনা পরীক্ষা করা হয়।


এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৩টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩০৩টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬৪টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করা হয়।  


এতে চবি ল্যাবে ১৯ জন, বিআইটিআইডি ল্যাবে ১২ জন, চমেক ল্যাবে ৩৪ জন এবং সিভাসু ল্যাবে আরও ৭ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়।


অন্যদিকে বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৭টি নমুনা পরীক্ষা করে ১৭ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৪টি নমুনা পরীক্ষা করে ১৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  


এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করা হলেও কারও শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮০৬টি।  


নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৮ জন এবং উপজেলায় ২০ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ১ জন।  


বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।