ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পতেঙ্গায় নকল কয়েল কারখানা সিলগালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
পতেঙ্গায় নকল কয়েল কারখানা সিলগালা পতেঙ্গায় নকল কয়েল কারখানা সিলগালা

চট্টগ্রাম: নগরের পতেঙ্গা কাঠগড় পশ্চিম মুসলিমাবাদে মেসার্স সুইটি ট্রেডার্স নামের নকল কয়েল কারখানা সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


সোমবার (২৭ জুলাই) বেলা ২টার দিকে চট্টগ্রাম বন্দর এনএসআই'র তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম বন্দর এনএসআই ও মেট্রো এনএসআই সদস্যদের সহায়তায় এ অভিযান পরিচালিত হয়।


সূত্র জানায়, কারখানাটি থেকে ৭ লাখ টাকার মালামাল জব্দ ও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, প‌শ্চিম মুস‌লিমাবাদ এলাকার সুই‌টি ট্রেডার্সকে বিএস‌টিআই এর ভুয়া মানচিহ্ন ব‌্যবহার ও  নকল মশার ক‌য়েল তৈ‌রি করায় ১ লাখ টাকা জ‌রিমানার আ‌দেশ দিয়ে কারখানা‌টি সাম‌য়িক সিলগালা করে দেওয়া হ‌য়েছে।

এ ছাড়া ডেইলপাড়া এলাকার জে‌কে ক‌রপো‌রেশন‌কে সি‌জি ব্র‌্যা‌ন্ডের অনু‌মোদন নি‌য়ে ক‌্যা‌মেল অ‌্যাক‌টিভ মশার ক‌য়েল (অননু‌মো‌দিত) তৈ‌রি, প‌ণ্যের গুণগতমান নির্ণয়ের ব‌্যবস্থা না রাখায় ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পৃথক বাজার তদারকি অভিযানে আকবরশাহ্ থানার কৈবল‌্যধাম এলাকার নীড় কস‌মে‌টিকস‌কে ভোক্তার অ‌ভি‌যোগের প্রেক্ষি‌তে ১৮০ টাকার সেপ‌নিল ২৫০ টাকায় বিক্রি করায় ৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই প্রতিষ্ঠান‌কে অননু‌মো‌দিত কস‌মে‌টিকস রাখায় আরও ৩ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

নিউ মনসুরাবাদের মোল্লা স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়। পাহাড়তলী থানার উত্তর কাট্টলীর কামাল স্টোরকে একই অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। ক‌র্নেল জোন্স রো‌ডের মোহাম্মদ আলী অ্যান্ড ব্রাদার্সকে ডেট‌লের মূল‌্য কাটাকা‌টি, মেয়াদোত্তীর্ণ শিশুখাদ‌্য (চ‌ক‌লেট) সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানাসহ ব‌র্ণিত পণ‌্য ধ্বংস করা হয়।

পতেঙ্গা থানার পিএন ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৬ হাজার টাকা জরিমানাসহ ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুলাই ২৭ ২০২০
এআর/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।