ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দর জেটিতে জাহাজের ক্রেনে ঝুলছে কনটেইনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
বন্দর জেটিতে জাহাজের ক্রেনে ঝুলছে কনটেইনার .

চট্টগ্রাম: পানামার পতাকাবাহী জাহাজ ওইএল স্ট্রেইটস'র নিজস্ব গিয়ার (ক্রেন) বিকল হয়ে একটি কনটেইনার ঝুলে আছে। এতে ব্যাহত হচ্ছে জাহাজটির হ্যান্ডলিং কার্যক্রম।

রোববার (২৬ জুলাই) সন্ধ্যায় চট্টগ্রাম বন্দরের জেনারেল কার্গো বার্থের (জিসিবি) ১১ নম্বর জেটিতে এ দুর্ঘটনা ঘটে।  

জিবিএক্স লাইনের ১৮৪ মিটার দীর্ঘ জাহাজটি কলম্বো থেকে ৪৮৩ বক্স কনটেইনার নিয়ে বন্দরে আসে।

 

বার্থ অপারেটরস, শিপহ্যান্ডলিং অপারেটরস অ্যান্ড টার্মিনাল অপারেটরস ওনার্স এসোসিয়েশনের চেয়ারম্যান ফজলে ইকরাম চৌধুরী বাংলানিউজকে বলেন, জাহাজটির ক্রেনের হাইড্রোলিক পাইপ ফেটে যায়। তাতে ব্রেক ফেইল করে ক্রেন। এর ফলে একটি কনটেইনার জাহাজ ও জেটির মাঝখানে ঝুলে আছে। ভাটার টানে জাহাজটি একটু এদিক ওদিক হলে কনটেইনারটি নদীতে পড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।  

বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বাংলানিউজকে বলেন, বন্দর কর্তৃপক্ষ বিকল্প ক্রেনের সাহায্যে কনটেইনারটি নিরাপদে সরিয়ে আনার উদ্যোগ নিয়েছে। এ ছাড়া জাহাজের স্থানীয় এজেন্ট দ্রুত ক্রেন মেরামতের ব্যবস্থা করছে।

সূত্র জানায়, জিসিবিতে জাহাজের নিজস্ব ক্রেন দিয়ে কনটেইনার বা পণ্য খালাস করা হয়। এনসিটি ও সিসিটিতে অত্যাধুনিক কিগ্যান্ট্রি ক্রেনের সাহায্যে দ্রততম সময়ে নিরাপদে কনটেইনার হ্যান্ডলিং হয়ে থাকে।  

বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।