ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নকল স্বর্ণের বারসহ র‌্যাবের হাতে আটক ৫ প্রতারক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
নকল স্বর্ণের বারসহ র‌্যাবের হাতে আটক ৫ প্রতারক নকল স্বর্ণের বারসহ র‌্যাবের হাতে আটক ৫ প্রতারক

চট্টগ্রাম: নকল স্বর্ণের বার তৈরি করে মানুষের কাছে স্বর্ণের বার বলে বিক্রি করে প্রতারণার অভিযোগে পাঁচজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২৬ জুলাই) র‌্যাবের পক্ষ থেকে তাদের আটকের বিষয়ে জানানো হয়।

হাটহাজারী থানাধীন ধোপার দীঘিরপাড় এলাকা থেকে তাদের আটক করা হয়।
 
আটক প্রতারক চক্রের পাঁচ সদস্য হলো- মো. জসিম উদ্দিন (৪২), মো. ওসমান প্রকাশ রুবেল (২৯), মো. সোলাইমান (৩৫), মো. ইদ্রিস (৫৮) ও মো. আবু জাহেদ (৩৬)।
তাদের বাড়ি চট্টগ্রামের বায়েজিদ, হাটহাজারী ও রাউজান এলাকায় বলে জানিয়েছে র‌্যাব।

তাদের কাছ থেকে ৩২টি নকল স্বর্ণের বার ও নকল স্বর্ণের বার তৈরি সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব।  

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন বাংলানিউজকে বলেন, নকল স্বর্ণের বার তৈরি করে মানুষের কাছে স্বর্ণের বার বলে বিক্রি করে প্রতারণার অভিযোগে পাঁচজনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে ৩২টি নকল স্বর্ণের বার ও নকল স্বর্ণের বার তৈরি সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। তাদের হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।  

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার কাজী মোহাম্মদ তারেক আজিজ বাংলানিউজকে বলেন, আটক পাঁচজন সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা সিএনজি অটোরিকশা চালক, রিকশা ও ভ্যান চালকের ছদ্মবেশ ধারণ করে কৌশলে মানুষের সঙ্গে প্রতারণা করে।  

কাজী মোহাম্মদ তারেক আজিজ বলেন, সাধারণ মানুষকে টার্গেট করে তার কাছে থাকা নকল স্বর্ণের বার দেখায়। বিশ্বাস জন্মানোর জন্য, সঙ্গে একটি চিঠিও রাখে যাতে লেখা থাকে স্বর্ণের বারটি তাকে তার কোনো আত্মীয় বিক্রি করতে দিয়েছে। অথবা সাধারণ মানুষের সামনে আগে রাস্তায় ফেলে রাখা নকল স্বর্ণের বার পেয়েছে বলে তা বিক্রি করতে চায়। তাদের এ ফাঁদে পা দিলে ওই ব্যক্তির কাছে কমদামে বিক্রি করে টাকা নিয়ে চম্পট দেয়। এছাড়াও যাত্রীদের মলম লাগিয়ে অজ্ঞান করে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয় তারা।  

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।