ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে লকডাউনের সুফল, করোনা আক্রান্ত শূন্যের কোটায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০
চবিতে লকডাউনের সুফল, করোনা আক্রান্ত শূন্যের কোটায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম: লকডাউনের সুফল পেয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। গত ১২ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়ে করোনা আক্রান্ত রোগী শূন্যের কোটায় নেমে এসেছে বলে জানিয়েছে চবি প্রশাসন।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চবিতে গত ৫ জুলাই থেকে ১৭ জুলাই ১৪ দিন লকডাউন ঘোষণা করা হয়। পরে দ্বিতীয় দফা ৮দিন বাড়িয়ে ২৫ জুলাই পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে জানান, গত ২ জুন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রথম পাঁচ পুলিশ সদস্যের করোনা শনাক্ত হয়। এর ২১ দিন পর ৩ কর্মকর্তা-কর্মচারির আক্রান্ত হন।  

এরপর ২৫, ২৮ ও ৩০ জুন এবং ০২ জুলাই আরও মোট ১০ দশ কর্মকর্তা ও কর্মচারীর করোনাভাইরাস শনাক্ত হয়। তাই করোনা সংক্রমণ রোধে গত ৫ জুলাই থেকে মোট ২২দিন লকডাউন ঘোষণা করা হয়। বিশ্ববিদ্যালয় লকডাউনের ৭ দিন পর অর্থাৎ ১২ জুলাই থেকে করোনা আক্রান্ত শূন্যের কোটায় নেমে আসে।  
 
রবিউল হাসান বলেন, শনিবার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয় লকডাউন শেষ হচ্ছে। গত ১২ জুলাই থেকে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে করোনা আক্রান্ত শূন্যে। লকডাউনের সুফল পেয়েছি আমরা। এরপরও আমরা স্বাস্থ্যবিধি মেনে অফিসিয়াল কার্যক্রম পরিচালনা করছি।

দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর ১০ দিনের মাথায় ১৮ মার্চ বিশ্ববিদ্যালয় বন্ধ করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।