ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খলিলুর রহমানের সততা অনুকরণীয় দৃষ্টান্ত: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০
খলিলুর রহমানের সততা অনুকরণীয় দৃষ্টান্ত: তথ্যমন্ত্রী বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

চট্টগ্রাম: বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরীর সততা, দলের জন্য ত্যাগ- সবার জন্য অনুকরণীয় দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৩ জুলাই) রাতে বর্ষীয়ান এই রাজনীতিকের জানাযা পূর্ব স্মৃতিচারণে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র, উপজেলা আওয়ামী লীগের ১৫ বছরের বেশি সভাপতির দায়িত্বে থাকার পরেও নির্লোভ এই মানুষটির ৪০ বছর আগের টিনের চালার ঘর বদলায়নি।  

তিনি বলেন, খলিলুর রহমান চৌধুরী বঙ্গবন্ধুর কর্মী ছিলেন।

একজন ত্যাগী নেতা হিসেবে জীবনে কোন লোভ-লালসা তার মধ্যে ছিল না। আমি ব্যক্তিগতভাবে একজন মুরুব্বিকে হারিয়েছি। এমন একজন মুরুব্বিকে হারালাম- যার কাছে সব দলের, মতের মানুষ যেতে পারতেন।

প্রয়াত নেতা খলিলুর রহমান চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করে তথ্যমন্ত্রী বলেন, তিনি এমন একজন সর্বজন শ্রদ্ধেয় এবং গ্রহণযোগ্য মুরুব্বি ছিলেন- যার কারণে গত উপজেলা নির্বাচনে কেউ তার সঙ্গে প্রতিদ্বন্ধীতা করেননি।  

‘তিনি বিনা প্রতিদ্বন্ধীতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। দেশের সর্ব বয়োজৈষ্ঠ উপজেলা চেয়ারম্যান ছিলেন। তিনি যখন পৌরসভার মেয়র ছিলেন, তখনও তিনি ছিলেন দেশের সর্ব বয়োজৈষ্ঠ মেয়র।

এ সময় উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান, পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, জেলা পরিষদের সদস্য কামরুল ইসলাম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম প্রমুখ।

 

আরও খবর>>
**  
করোনায় আক্রান্ত রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান আর নেই

 

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।