ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পুকুর ভরাট, পাহাড় কাটা, পরিবেশ দূষণের দায়ে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
পুকুর ভরাট, পাহাড় কাটা, পরিবেশ দূষণের দায়ে জরিমানা পরিবেশ অধিদফতরের লোগো

চট্টগ্রাম: নগরের বায়েজিদ থানাধীন আরেফিননগর এলাকায় পুকুর ভরাট, আকবরশাহ থানাধীন উত্তর পাহাড়তলী এলাকার পাহাড় কাটা ও হাটহাজারী থানাধীন ফতেয়াবাদ এলাকায় অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে পরিবেশ দূষণের দায়ে মোট ৩ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা জরিমানার আদেশ দিয়েছে পরিবেশ অধিদফতর।

বৃহস্পতিবার (২৩ জুলাই) শুনানি শেষে পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী এ আদেশ দেন।

জরিমানার আদেশপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- মোহাম্মদ আবদুর রহমান, মো. আনসার আলী, মইনুল ইসলাম ও মো. সেলিম।  

এদের মধ্যে মোহাম্মদ আবদুর রহমানকে বায়েজিদ থানাধীন আরেফিননগর এলাকায় পুকুর ভরাটের দায়ে ৭২ হাজার টাকা, মো. আনসার আলীকে উত্তর পাহাড়তলী এলাকার পাহাড় কাটার দায়ে ১ লাখ ২২ হাজার ৫০০ টাকা এবং ফতেয়াবাদ এলাকায় অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে পরিবেশ দূষণের দায়ে আমানত ব্রিকফিল্ডের মালিক মইনুল ইসলামকে ১ লাখ টাকা ও চট্টলা ব্রিকসের মালিক মো. সেলিমকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী বাংলানিউজকে বলেন, নগরের বায়েজিদ থানাধীন আরেফিননগর এলাকায় পুকুর ভরাট, আকবরশাহ থানাধীন উত্তর পাহাড়তলী এলাকার পাহাড় কাটা ও হাটহাজারী থানাধীন ফতেয়াবাদ এলাকায় অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে পরিবেশ দূষণের দায়ে চার ব্যক্তিকে মোট ৩ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।