ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৪৮

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৪৮ প্রতীকী ছবি

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৭৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১৪৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে৷ এনিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত ১৩ হাজার ৩৪৬ জন।  

 

বুধবার (২২ জুলাই)  রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

 

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪১টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৭০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬১টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৬টি নমুনা পরীক্ষা করা হয়।  

 

এতে চবি ল্যাবে ২৯ জন, বিআইটিআইডি ল্যাবে ২২ জন এবং চমেক ল্যাবে ৩৯ জন এবং সিভাসু ল্যাবে ৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

 

অন্যদিকে, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০০টি নমুনা পরীক্ষা করে ২৭ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১টি নমুনা পরীক্ষা করে ২২জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯টি  নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে।

 

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান,  গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৪৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৭৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১১৬ জন এবং উপজেলায় ৩২জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ১ জন, সুস্থ হয়েছেন ৬৩ জন।

 

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।