ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৩৩ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, জুলাই ২২, ২০২০
চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৩৩ জন প্রতীকি ছবি

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন আরও ১৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া সুস্থ হয়েছেন ৫৩ জন।

গত ২৪ ঘন্টায় কোনও মৃত্যু নেই চট্টগ্রামে।

মঙ্গলবার (২১ জুলাই) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ৫টি ল্যাবে মোট ৮০৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৪৫টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৭৮টি নমুনা পরীক্ষা করা হয়।  

চবি ল্যাবে ৩৩ জন, বিআইটিআইডি ল্যাবে ৭ জন এবং চমেক ল্যাবে ৩৩ জনের শরীরের করোনার সংক্রমণ পাওয়া যায়।

তবে এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনও নমুনা পরীক্ষা হয়নি।

অন্যদিকে, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৫টি নমুনা পরীক্ষা করে ৩৮ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৩১টি নমুনা পরীক্ষা করে ২২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৩৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮০৯টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯১ জন এবং উপজেলায় ৪২জন। চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৯৮ জন।  

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, জুলাই ২২, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।