ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা

চট্টগ্রাম: মেয়াদোত্তীর্ণ ও কাটা ওষুধ রাখায় নগরের তিন ফার্মেসিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতর।

এর মধ্যে পাঁচলাইশ থানার পূর্ব নাসিরাবাদ এলাকার রিয়াদ ফা‌র্মেসি‌কে ৮ হাজার টাকা, ডবলমুরিং থানার আগ্রাবাদ এলাকায় সাইফ মেডিক্যাল হলকে ১০ হাজার টাকা এবং তাজ ফার্মা‌কে ২ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

সোমবার (১৩ জুলাই) চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন অ‌ধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।


মুহাম্মদ হাসানুজ্জামান জানান, ফার্মেসি ছাড়াও বাজার তদারকি অভিযানে পাঁচলাইশ থানার পূর্ব না‌সিরাবাদ এলাকার শাহজাহান স্টোর‌কে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় রাখায় ৬ হাজার টাকা জ‌রিমানা করা হয়।
মুরাদপুর এলাকার রসগোল্লাকে কেক ও  দইয়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় ৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়।
চান্দগাঁও থানার ওয়েম্পি ক্যাফেকে ফ্রিজে ঢাকনাবিহীন রান্না করা খাবারের সঙ্গে কাঁচা মাছ-মাংস রাখায় ৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একজন অভিযোগকারীর অভিযোগের ভিত্তিতে চান্দগাঁও থানার হোটেল আল রাজকে মূল্য তালিকা প্রদর্শন না করে বে‌শি ভাড়া আদায়  করায় ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। কোতোয়ালী থানার গোলাম রসুল মা‌র্কেটের টি‌কে পেপারস অ্যান্ড স্টেশনা‌রি‌কে ২২৫ টাকার স‌্যাভলন ৩০০ টাকায় বিক্রির প্রস্তাব করায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই অপরা‌ধে হাজী পেপারস অ্যান্ড স্টেশনা‌রি‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

জনস্বা‌র্থে এ বাজার তদারকি কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa